Logo
Logo
×

খেলা

দুর্দান্ত ফর্মে থাকা নিশাঙ্কাকে ফেরালেন ওমরজাই, শ্রীলংকা ১৫০/৪

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২৩, ০৪:২২ পিএম

দুর্দান্ত ফর্মে থাকা নিশাঙ্কাকে ফেরালেন ওমরজাই, শ্রীলংকা ১৫০/৪

বিশ্বকাপের চলতি আসরের শুরু থেকেই ফর্মের তুঙ্গে শ্রীলংকান তরুণ ওপেনার পাথুম নিশাঙ্কা। আসরের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শূন্য রানে ফেরেন তিনি।

এরপর টানা চার ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৫১, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬১, নেদারল্যান্ডসের বিপক্ষে ৫৪ আর ইংল্যান্ডের বিপক্ষে খেলেন ৭৭ রানের অনবদ্য ইনিংস।

টানা চার ম্যাচে ফিফটির পর আজ সোমবার ভারতের পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষেও ফিফটির পথেই ছিলেন পাথুম নিশাঙ্কা।

এদিন ওপেনার দিমুথ করুনারত্নের সঙ্গে ওপেনিংয়ে গড়েন ২২ রানের জুটি। এরপর দ্বিতীয় উইকেটে অধিনায়ক কুমাল মেন্ডিসের সঙ্গে গড়েন ৭৭ বলে ৬২ রানের জুটি। 

৬০ বলে পাঁচ বাউন্ডারিতে ৪৬ রান করে ফিফটির পথেই ছিলেন; কিন্তু ১৯তম ওভারের প্রথম বলে আজমতউল্লাহ ওমরজাইয়ের শিকারে পরিণত হন পাথুম নিশাঙ্কা। তার বিদায়ে ৮৪ রানে দ্বিতীয় উইকেট হারায় শ্রীলংকা।

তৃতীয় উইকেটে ৭৫ বলে ৫০ রানের জুটি গড়েন কুশাল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। এই জুটির কল্যাণে দুই উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ১৩৪ রান।

এরপর মাত্র ৫ রানের ব্যবধানে শ্রীলংকা হারায় এই দুই ব্যাটসম্যানকে। ৫০ বলে ৩৯ আর ৪০ বলে ৩৬ রান করে ফেরেন মেন্ডিস ও সামারাবিক্রমা। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩২ ওভারের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৪ উইকেটে ১৫১ রান। ৯ ও ৪ রানে ব্যাট করছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও চারিথ আসালঙ্কা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম