Logo
Logo
×

খেলা

সাকিব ঢাকা গিয়ে নিয়ম ভাঙেননি, মনে করেন তাসকিন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২৩, ০৭:১৯ পিএম

সাকিব ঢাকা গিয়ে নিয়ম ভাঙেননি, মনে করেন তাসকিন

বিশ্বকাপে টানা ৪ ম্যাচ হেরেছে বাংলাদেশ। বড় ব্যবধানে হারায় নেট রানরেটেও বেহাল সাকিব আল হাসানের দলের। যেন খেলার ফর্মে নেই সাকিবও। এমন হযবরল অবস্থায় দল রেখে অধিনায়কের ঢাকায় চলে আসা নিয়ে চলছে সমালোচনা; কিন্তু তাসকিন আহমেদের কাছে হঠাৎ তার বাংলাদেশে আসা কোনো ভুল হয়নি।

ধর্মশালা, চেন্নাই, পুনে, মুম্বাই- এই চার ভেন্যুর পর বাংলাদেশ এবার খেলবে কলকাতার ইডেন গার্ডেন্সে। আগামীকাল বাংলাদেশ সময় বেলা আড়াইটায় নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে বাংলাদেশ। 

ইডেনে আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সাকিবের প্রসঙ্গে জিজ্ঞেস করা হয়েছিল তাসকিনকে। সাকিবের মতো বাকিরা এমন সুযোগ পাবেন কিনা, এই প্রশ্ন করা হলে তাসকিন উত্তর দিয়েছেন কৌশলেই। বাংলাদেশের এই পেসার বলেন, আসলে তিনি (সাকিব) টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছেন। তার ব্যাটিং নিয়ে একটু কাজ করা দরকার। সেই দিনটা বিশ্রামের দিনও ছিল। কলকাতা থেকে কাছে ছিল। তাই তিনি গিয়েছেন। তিনি তো ক্রিকেট ছাড়া অন্য কোনো উদ্দেশ্যে যাননি। কোচ আর ম্যানেজমেন্ট তখন বলেছেন, আচ্ছা ঠিক আছে। তিনি (সাকিব) নিয়ম ভেঙে যাননি। কয়েক ঘণ্টা ব্যাটিং প্র্যাকটিস করে আবার চলে এসেছেন। 

গত পরশু বিকালে মুম্বাই থেকে বিমানে বাংলাদেশ দল কলকাতায় পৌঁছেছে ঠিকই। তবে সাকিব কলকাতা না গিয়ে সরাসরি বিমান ধরে ঢাকায় পা রেখেছেন। বিজ্ঞাপনের শুটিং করতে না শোরুম উদ্বোধন করতে সাকিব এসেছেন- এমন প্রশ্ন ঘুরপাক খেতে থাকে। পরে জানা গেল, তার শৈশবের কোচ, বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিমের কাছে এসেছেন তিনি। ঢাকায় পা রেখেই দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে যান। সেখানে ইনডোরে কোচ ফাহিমের সঙ্গে বাংলাদেশ অধিনায়ক ‘প্রথম’ অনুশীলন সেশনটা করেছেন তিন ঘণ্টার মতো। 

ফাহিমের সঙ্গে গত পরশু অনুশীলনের পর গতকাল বৃহস্পতিবার বিমানে সাকিব চলে গেছেন কলকাতায়। বাংলাদেশ অধিনায়ক অনুশীলনের জন্য এলেও দর্শকরা যে সেটা ভালোভাবে নেননি বোঝা গেছে গতকালই। যাওয়ার আগে মিরপুর ইনডোরে অনুশীলন করতে এসে দর্শকদের ‘ভুয়া ভুয়া’ দুয়োধ্বনিও শুনে গেলেন বাংলাদেশের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। 

আফগানিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছে বাংলাদেশ। যার মধ্যে শুধু আফগানদের বিপক্ষে শুরুর ম্যাচে জয় পেয়েছিল সাকিবের দল। এরপর টানা চার ম্যাচ তো হেরেছেই, ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেননি লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিমরা। 

অন্যদিকে নেদারল্যান্ডস হারিয়ে দিয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। ডাচদের বিপক্ষে ম্যাচটা একটু ট্রিকি কিনা- এমন প্রশ্নের জবাবে তাসকিন বলেন, ম্যাচ হেরে গেলে তো সবই ট্রিকি। আর এ ধরনের ম্যাচে একটু বাড়তি চাপই থাকে। কেননা এইটা জিততেই হবে- এমন প্রত্যাশা অনেকেরই থাকে। আর জিততে তো সব ম্যাচই চাই। শুধু বলে তো আর জেতাতে পারব না। প্রক্রিয়াগুলো সঠিকভাবে মেনেই জিততে হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম