Logo
Logo
×

খেলা

পাকিস্তানকে হারিয়ে শরণার্থীদের জয় উৎসর্গ করলেন জাদরান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৩, ০৪:৪৫ পিএম

পাকিস্তানকে হারিয়ে শরণার্থীদের জয় উৎসর্গ করলেন জাদরান

পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়ল আফগানিস্তান ক্রিকেট দল।ওয়ানডে ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের বিপক্ষে এই প্রথম জয় পেল আফগানরা। 

সোমবার চেন্নাইয়ে মুখোমুখি হয় পাকিস্তান এবং আফগানিস্তান। সেই ম্যাচে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে দেন আফগানরা। ঐতিহাসিক এ জয়ের নায়ক আফগান ওপেনার ইব্রাহিম জাদরান।ম্যাচের সেরাও হন তিনি। সোমবার জাদরান ৮৭ রান করেন।

খেলা শেষে পাকিস্তান সরকারকে কড়া আক্রমণ শানালেন আফগানিস্তানের ঐতিহাসিক জয়ের নায়ক ওপেনার ইব্রাহিম জাদরান। কোনো রাখঢাক না করেই পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজার একটি প্রশ্নের জবাবে জাদরান স্পষ্টত বলে দেন, আফগানিস্তানের যে শরণার্থীদের দেশ থেকে তাড়িয়ে দিচ্ছে পাকিস্তান, তাদের ম্যাচসেরার পুরস্কার উৎসর্গ করছেন।

 ম্যাচ সেরার পুরস্কার হাতে নিয়ে জাদরান প্রথমে বলেন, বিশ্বকাপের মতো বড় মঞ্চে ভালো খেলতে পেরে আমি উচ্ছ্বসিত।সৃষ্টিকর্তাকে ধন্যবাদ আমাকে এই সুযোগ করে দেওয়া জন্য। আমি চেয়েছিলাম ক্রিজে থেকে অনেক ক্ষণ ব্যাট করতে। সেটা করতে পেরে আমার নিজের ভালো লাগছে। দেশের জন্যও আমি খুশি।

সেই সঙ্গে তিনি যোগ করেন যে, ম্যাচের সেরার পুরস্কার তিনি উৎসর্গ করতে চান উদ্বাস্তুদের, যাদের পাকিস্তান থেকে বিতাড়িত করা হয়েছে। 

জাদরান বলেন, আমি এই পুরস্কার সেই সব মানুষকে উৎসর্গ করতে চাই, যাদের পাকিস্তান থেকে আফগানিস্তানে পাঠিয়ে দেওয়া হয়েছে।

গতকাল চেন্নাইতে পাকিস্তানের দেওয়া ২৮৩ রানের লক্ষ্য তাড়ায় রহমানুল্লাহ গুরবাজকে সঙ্গে নিয়ে ১৩০ রানের দারুণ উদ্বোধনী জুটি গড়েন ইব্রাহিম জাদরান। ১১৩ বলে ১০ চারের মারে ব্যক্তিগত ৮৭ রানে ফিরলেও ততক্ষণে দলকে জয়ের কাছাকাছিই নিয়ে গেছেন। চেন্নাইতে আরেকটা আফগান রূপকথার অন্যতম নায়ক ইব্রাহিম জাদরান জিতেছেন ম্যাচসেরার পুরস্কারও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম