Logo
Logo
×

খেলা

কোহলির কাছে থেকে টাইগারদের যে শিক্ষা নিতে বললেন শ্রীরাম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ০১:৩৫ পিএম

কোহলির কাছে থেকে টাইগারদের যে শিক্ষা নিতে বললেন শ্রীরাম

বিশ্বকাপে খুব একটা ভালো যাচ্ছে না টাইগারদের। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর হেরেছে টানা তিন ম্যাচ। ব্যাট হাতে দলের জন্য বড় সংগ্রহ গড়তে পারছেন না টপ অর্ডার ব্যাটাররা। টানা তিন হারে অনেকটাই ফিকে হয়ে এসেছে টুর্নামেন্টে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকার স্বপ্ন। 

এমন দুঃসময়ে টাইগার ব্যাটারদের কোহলির ব্যাটিং থেকে শিক্ষা নেওয়ার পরামর্শ দিয়েছেন জাতীয় দলের টেকনিক্যাল কনসাট্যান্ট শ্রীধরন শ্রীরাম।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৭ রানের মাঝেই বিদায় নিয়েছিলেন দুই টাইগার ওপেনার। পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে লিটন দাস ৭৬ রান করলেও টপ অর্ডারের বাকি সবাই ছিলেন ব্যর্থ। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচেও ভালো করতে পারেননি শান্ত-মিরাজরা। 

এদিকে ভারতের বিপক্ষে ম্যাচে দুই ওপেনার মিলে ৯৩ রান এনে দিলেও ধস নামে লিটন-তামিমের বিদায়ের পর। একই ম্যাচে রান তাড়ায় নেমে শতক হাঁকিয়েছেন বিরাট কোহলি। দলকে জিতিয়ে ছিলেন অপরাজিত। তারকা এই ব্যাটারের কাছে টাইগারদের শিক্ষা নেওয়ার অনেক কিছুই আছে বলে মনে করেন শ্রীরাম।

টাইগারদের ব্যাটিং পারফরম্যান্সকে হতাশাজনক আখ্যা দিয়ে শ্রীরাম বলেন, ‘কোহলির ইনিংসটি ছিল খুবই সুন্দর। ৭০-৮০ রান করার আগে সে একবারের জন্য বল বাতাসে তুলে মারেনি। আমাদের ক্রিকেটারদের জন্য এটা বড় একটি শিক্ষা হতে কোহিলির মতো মানসিকভাবে ঠিক থাকা, দৌড়ে রান নিতে পারা, গ্যাপ শট খেলা।’

এদিকে এখনো পর্যন্ত জ্বলে ওঠতে না পারলেও দুঃসময় কাটিয়ে ফিরে আসা সম্ভব জানিয়ে শ্রীরাম বলেন, ‘আমি মনে করি বিশ্বকাপ দীর্ঘ সময়ের টুর্নামেন্ট এবং প্রতিটি হারই যন্ত্রণার। তবে একই সঙ্গে ফিরে আসার উপায় খুঁজতে হবে, পরের খেলাগুলোতে পূর্ণ মনোযোগ দিতে হবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম