Logo
Logo
×

খেলা

ভারতের যে ব্যাটসম্যানের ভয়ে কাঁপছে পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০৯:৩৪ পিএম

ভারতের যে ব্যাটসম্যানের ভয়ে কাঁপছে পাকিস্তান

এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। এই দুই দেশের ক্রিকেট মাঠের লড়াই মানেই বাড়তি উত্তেজনা। ম্যাচের পরতে পরতে থাকে রোমাঞ্চ। 

১৪ অক্টোবর আহমেদাবাদে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। তার আগে দুই দলের প্লেয়াররা একে অপরকে নিয়ে ভাবনাচিন্তা করা শুরু করে দিয়েছেন। কোন ভারতীয় ব্যাটসম্যানকে কীভাবে খেলতে হবে তার পরিকল্পনা শুরু করেছে পাকিস্তান। এতেই ভয়ে কাঁপছেন তারা।

পাকিস্তান দল প্রতিবার দ্বিপাক্ষিক সিরিজে ভালো খেললেও বড় মঞ্চেই খেই হারিয়ে ফেলে। ব্যাটিং ও বোলিংয়ে সামঞ্জস্য দেখা যায় না। দুটো বিভাগ একসঙ্গে সাফল্য এনে দিতে পারে না পাকিস্তানকে। ফলে তাদের প্রতিবার খালি হাতে ফিরতে হয়। 

এবারও অনেক সাবেক ক্রিকেটার পাকিস্তানের উপর ভরসা করতে পারছেন না। এবার ছন্নছাড়া পাকিস্তানের অপর ছাপ মিলল তাদের স্পিনার শাদাব খানের গলায়।
এবার বিশ্বকাপে বাবর আজমের ডেপুটি হিসেবে কাজ করবেন শাদাব খান। ফলে দল গঠনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। 

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয় এবার কোন ব্যাটারকে ভয় পাচ্ছেন। জবাবে তিনি বলেন, ‘ভারতের প্রথম সারির যে ব্যাটসম্যানরা আছেন তাদের মধ্যে আমি রোহিত শর্মাকে অনেক মানি, মনে করি রোহিত শর্মা হচ্ছেন একমাত্র ব্যাটার যাকে বল করা কঠিন। ও একবার উইকেটে সেট হয়ে গেলে ভয়ঙ্কর হয়ে যায়। বোলারদের মধ্যে এবার সবথেকে বিধ্বংসী কুলদীপ যাদব। সে নিজের ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছে।’ 

এশিয়া কাপে খারাপ সময় গেলেও এবার তারা কামব্যাক করতে চান বলে জানান শাদাব। তিনি বলেন, ‘এবার এশিয়া কাপটা ভালো যায়নি তবে এটা ক্রিকেটের অংশ যেখানে ভুল থেকে শিক্ষা নিতে হবে এবং ভালো ক্রিকেট খেলতে হবে। আমরা এশিয়া কাপে হারের পর বিশ্রাম পেয়েছি এবং মনে করি বিশ্বকাপর আগে আমরা নিজেদের তৈরি করতে পেরেছি। মানসিক দিক থেকে আরামে থাকলে সিদ্ধান্ত নেওয়া যায়।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম