Logo
Logo
×

খেলা

বিশ্বকাপের সম্ভাব্য সেমিফাইনালিস্টের নাম জানালেন যুবরাজ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৪২ পিএম

বিশ্বকাপের সম্ভাব্য সেমিফাইনালিস্টের নাম জানালেন যুবরাজ

যুবরাজ সিং

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আগামী ৫ অক্টোবর থেকেই ভারতের মাটিতে বসতে যাচ্ছে ক্রিকেটের এই মহাযজ্ঞ। ক্রিকেটের এই বড় আসর মাঠে গড়ানোর আগে নিজেদের ভবিষ্যদ্বাণী জানাচ্ছেন ক্রিকেট বোদ্ধারা। সেই তালিকায় এবার নাম লিখিয়েছেন ভারতের সাবেক অলরাউন্ডার এবং ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং।

যুবরাজ অবশ্য সেমিফাইনাল খেলতে পারে- এমন চারটি নয়, বরং পাঁচটি দলের নাম বলেছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে যুবরাজ বলেছেন, ‘অবশ্যই ভারত–অস্ট্রেলিয়া সেমিফাইনালে থাকবে। আমি এখানে পাঁচটি দলকে সেমিফাইনালের জন্য বাছাই করব। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং আমার মনে হয় দক্ষিণ আফ্রিকার পাওনা আছে। সাদা বলে তাদের একটি ট্রফি দরকার।’

মজার ব্যাপার হলো, এই পাঁচ দলের একটিতেও যুবরাজ পাকিস্তানকে রাখেননি। তবে এর আগের বেশিরভাগ তারকারাই এই তালিকায় রেখেছেন পাকিস্তানকে। এর আগে নিজেদের মতামত জানিয়েছেন মুত্তিয়া মুরালিধরন, ক্রিস গেইল, গ্লেন ম্যাকগ্রা, মোহাম্মদ আমির, বীরেন্দর শেবাগ, এবিডি ভিলিয়ার্স, আকাশ চোপড়া, হাশিম আমলা, সৌরভ গাঙ্গুলী, অ্যাডাম গিলক্রিস্ট, অর্জুনা রানাতুঙ্গার মতো ক্রিকেটের সাবেক তারকারা।

ওয়ানডে বিশ্বকাপের এবারের আসরে অংশ নেবে ১০টি দল। বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ঠত্ব প্রমাণের সবচেয়ে বড় আসর এই ওয়ানডে বিশ্বকাপ। ভারতের ১০টি ভিন্ন শহরের ১০টি স্টেডিয়ামে সব মিলিয়ে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম