Logo
Logo
×

খেলা

বিশ্বকাপে পাকিস্তান ম্যাচে থাকবে না দর্শক! 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩৩ পিএম

বিশ্বকাপে পাকিস্তান ম্যাচে থাকবে না দর্শক! 

৫ অক্টোবর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। আইসিসির এই টুর্নামেন্ট শুরুর আগে অংশগ্রহণকারী প্রতিটি দল প্রস্তুতি জোরদারে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। 

২৯ সেপ্টেম্বর হায়দরাবাদে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড। সেই ম্যাচে পর্যাপ্ত নিরাপত্তার অভাবে স্টেডিয়ামে দর্শকদের প্রবেশাধিকার থাকবে না। খেলা হবে ক্লোজ ডোরে। 

এমনটি জানিয়েছে বিশ্বকাপের এবারের আসরের আয়োজক দেশ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এই ম্যাচ দেখার জন্য যারা ইতোমধ্যে টিকিট কিনেছেন তাদের অর্থ ফিরিয়ে দেওয়া হবে।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে কোনো দর্শক ছাড়াই খেলা হবে; যারা টিকিট বুক করেছেন তাদের অর্থ ফিরিয়ে দেওয়া হবে। 

পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ নিয়ে হায়দরাবাদ পুলিশের পক্ষ থেকে হায়দরাবাদ ক্রিকেট সংস্থাকে আগেই জানানো হয়েছিল, ম্যাচ যেন স্থগিত রাখা হয়। কারণ ২৮ সেপ্টেম্বর ঈদে মিলাদুন্নবী ও গণেশ বিসর্জন রয়েছে।

একই দিনে দুটি উৎসবের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি পাকিস্তান-নিউজিল্যান্ডের ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত পুলিশ নিয়োগ করা সম্ভব নয়। কিন্তু বিশ্বকাপের ঠাসা ক্রীড়াসূচি আর রদবদল করতে রাজি হয়নি আয়োজকরা। তাই দর্শকশূন্য স্টেডিয়ামে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

পাকিস্তান দলকে এমনিতেই নিরাপত্তায় মুড়ে ফেলার বন্দোবস্ত করা হয়েছে। স্রেফ একটা ম্যাচেই স্টেডিয়ামে হাজির থাকবেন ৩০০০ পুলিশ-কর্মী। এছাড়াও পাকিস্তান দল যে হোটেলে থাকবে সেই হোটেলেও পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা কর্মী প্রয়োজন।

বোর্ডের তরফে প্রাথমিকভাবে যে সূচি ঘোষণা করা হয়েছিল, তাতে বড়সড় বদল এসেছে। কমপক্ষে নয় ম্যাচের সূচি বদলাতে হয়েছে। গুজরাটে নবরাত্রির জন্য ভারত-পাক ম্যাচ, কলকাতায় কালীপুজোয় পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচও রয়েছে এর মধ্যে। এর মধ্যেই পাকিস্তানের ওয়ার্মআপ ম্যাচসহ হায়দরাবাদে গ্রুপ ম্যাচের আয়োজন ঘিরে জটিলতা। সবমিলিয়ে বিশ্বকাপ আয়োজনে সেই খামতি থেকেই গেল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম