Logo
Logo
×

খেলা

বাংলাদেশের কন্ডিশন মানিয়ে নিচ্ছে নিউজিল্যান্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:১১ পিএম

বাংলাদেশের কন্ডিশন মানিয়ে নিচ্ছে নিউজিল্যান্ড

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের অলিগলি সবই চেনা বাংলাদেশের সাবেক কোচ শেন জার্গেনসনের। নিউজিল্যান্ড দলের পেস বোলিং কোচ জার্গেনসন এসেছেন তার চেনা ভুবনে। বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে।

শনিবার রাতে যারা বাংলাদেশে এসেছিল তারা কাল মিরপুরে অনুশীলন করেছে। মিরপুরের সব কিছু চেনানোর দায়িত্ব যেন নিলেন বাংলাদেশের সাবেক কোচ। তবে প্রথমদিনের অনুশীলনে কিউইরা বাংলাদেশের গরম মানিয়ে নেওয়ার চেষ্টা করছে। 

রোববার ও সোমবার নিউজিল্যান্ডের যেসব ক্রিকেটার বাংলাদেশে এসেছেন তারা এদিন বিশ্রামে ছিলেন। ভ্রমণক্লান্তি দূর করেছেন হোটেলে থেকেই। 

সাতজনের ছোট দল নিয়ে মিরপুরে সোমবার হালকা অনুশীলনে নিজেদের ফুরফুরে রেখেছেন অতিথিরা। কোচিং স্টাফে জার্গেনসনের সঙ্গে ছিলেন প্রধান কোচ লুক রনকি ও ব্যাটিং কোচ ইয়ান বেল। 

চেনা মাঠে এসে মিরপুরের কিউরেটর গামিনী ডি সিলভাকেও পেলেন পরিচিত মানুষ হিসেবে। কিছুক্ষণ হাসি ঠাট্টাও করলেন তার সঙ্গে। কিছু মাঠকর্মীও তো তার চেনা। তারাও এগিয়ে গিয়ে দেখা করেন। একাডেমি মাঠে নিউজিল্যান্ডের এই ছোট্ট বহর ব্যাটিং অনুশীলন করেছে বেশিরভাগ স্পিনারদের বোলিংয়ে। 

বাংলাদেশে পা দিলেই তো তাদের মাথা ব্যথার কারণ হয় স্পিন। বিশেষ করে তাদের একাধিক ক্রিকেটার অভিষেকের অপেক্ষায় রয়েছেন। বাংলাদেশে এসে তারা আগে স্পিন সামলানোর কৌশলই জানতে চাইলেন। লেগ-স্পিনার ইশ সোদিও বোলিং করেছেন। 

সদ্যই ইংল্যান্ড সফর থেকে এসেছে কিউইরা। ঠাণ্ডা আবহাওয়া থেকে গরমে এসে আগে তারা এ চ্যালেঞ্জ মোকাবেলার চেষ্টা করছে। আজ ও আগামীকাল সফরকারীরা আরও দুদিন অনুশীলনের সুযোগ পাবে। দুদলের জন্যই এটা ঠাসা সূচি। এশিয়া কাপ খেলে দেশে ফেরা বাংলাদেশ দলও এখন অনুশীলন করেনি। আজ সকালে মাঠে নামবে তারা। 

ইনজুরির কথা মাথায় রেখে নিউজিল্যান্ডের মতো বাংলাদেশও সেরা ক্রিকেটারদের বাইরে রেখে দল ঘোষণা করেছে। বাংলাদেশ মাত্র দুদিনের অনুশীলন করেই ম্যাচে নেমে পড়বে।

বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে প্রথম ম্যাচ এবং ২৩ ও ২৬ সেপ্টেম্বর একই মাঠে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম