Logo
Logo
×

খেলা

শ্রীলংকাকে ২৫৩ রানের টার্গেট দিল পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৫ পিএম

শ্রীলংকাকে ২৫৩ রানের টার্গেট দিল পাকিস্তান

৪২ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫২ রান করেছে পাকিস্তান দল। দুইবার বৃষ্টির কারণে ওভার কমিয়ে ৪২ এ আনা হয়েছে। 

প্রথম দফা বৃষ্টির কারণে টস হয়েছে দুই ঘণ্টা বিলম্বে। এজন্য ৪৫ ওভারে কমিয়ে আনা হয়েছে শ্রীলংকা-পাকিস্তান ম্যাচ। এরপর স্থানীয় সময় সাড়ে সাতটার দিকে আরো একবার বৃষ্টির হানা। ২৭.৪ ওভারের সময় তুমুল বৃষ্টি শুরু হওয়ায় মাঠ ছাড়তে হয় খেলোয়াড়দের। পরে বৃষ্টি থামলে ফের শুরু হয় ম্যাচ। 

চলমান শ্রীলংকা ও পাকিস্তানের ম্যাচটি বলা চলে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনাল। কারণ আজকের ম্যাচে যে দল জিতবে সে দলই ফাইনালে ভারতের বিপক্ষে খেলবে। 

গুরুত্বপূর্ণ এ ম্যাচে শুরুটা ভালো হয়নি টস জিতে ব্যাটিং করতে নামা পাকিস্তানের। প্রথম ৫ ওভারে ১ উইকেট হারিয়ে পাকিস্তানের রান ছিল মাত্র ১৩। আর ১০ ওভার শেষে ৪০ রান করে তারা।

শেষমেশ ধাক্কা সামলে রানরেটে এগিয়ে যায় বাবর আজমরা। ৮৬ রান করে দলকে এগিয়ে নেন মোহাম্মদ রিজওয়ান। প্রথমবারের মতো হাফ সেঞ্চুরি করে বেশ ভালো ভূমিকা রাখেন আব্দুল্লাহ শফিক। 

প্রসঙ্গত, এশিয়া কাপের ফাইনাল ম্যাচটি আগামী ১৭ সেপ্টেম্বর শ্রীলংকার প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ হারিস, আব্দুল্লাহ শফিক, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি ও জামান খান।

শ্রীলংকা একাদশ: পাথুম নিশানকা, কুশাল পেরেরা, কুশল মেন্ডিস, সাদেরা সামারাবিক্রমা, চারিথা আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, দুনিথা ভেল্লেলেগে, মাহেশ থিকসানা, প্রামোথ মাদুশান, মাথিশা পাথিরানা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম