Logo
Logo
×

খেলা

নাঈমের সমালোচকদের একহাত নিলেন রাজ্জাক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৮:০২ পিএম

নাঈমের সমালোচকদের একহাত নিলেন রাজ্জাক

এশিয়া কাপে দল হিসেবে সেরা ক্রিকেটটা খেলতে পারেনি বাংলাদেশ। আলাদা করে নাজমুল হোসেন শান্ত ছাড়া কেউ সে অর্থে ধারাবাহিকতাও দেখাতে পারেননি। তবে সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে বোধহয় নাঈম শেখকে নিয়ে।

সমালোচনার যৌক্তিকতাও আছে বৈকি! যথেষ্ট সুযোগ পেয়েও নাঈম কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন। টানা চার ম্যাচ খেলে এই বাঁহাতি ওপেনার করেছেন ৮৫ রান। প্রতি ম্যাচ শুরু করেও ইনিংস বড় করতে পারেননি। অধিনায়ক সাকিব আল হাসান যদিও এটাকে স্কিলের নয়, মাথার সমস্যা বলেছেন। এবার নাঈমকে ঘিরে সমালোচনা নিয়ে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক আবদুর রাজ্জাক।

সমালোচনা একটু বেশিই হচ্ছে জানিয়ে সোমবার কলম্বোতে রাজ্জাক বলেছেন, আমার কাছে মনে হয় একটু বেশিই করা হয় (সমালোচনা)। কারণ যারা করছে তারা কিন্তু বাংলাদেশের বাইরের কেউ না। সবাই হয়তো ভালো চায় বাংলাদেশের কোনো না কোনো দিক থেকে। আমার কাছে মনে হচ্ছে সমালোচনার পথটা ভুল। আমি শুনেছি তাকে (নাঈম) নিয়ে যা-তা বলা হচ্ছে।

জাতীয় দলে আসার আগে সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন নাঈম। তাকে নেওয়ার পেছনে তাই যথেষ্ট কারণ আছে বলে জানিয়ে রাজ্জাক বলেছেন, না নেওয়ার মতো কোনো কিছু সে (নাঈম) করেনি। জাতীয় দলে খেলার মতো কাজই সে করেছে। এখানে সে ক্লিক করতে পারেনি। তার অতীত রেকর্ড যে খুব একটা খারাপ, তা না। যখন আন্তর্জাতিক আঙিনায় সে প্রথম এসেছিল, তখন সে এতোটা খারাপ ছিল না। এখন যেরকম খেলছে...একটা সময় সে ভালো সময় কাটিয়েছে প্রিমিয়ার লিগে। এই মুহুর্তে আমরা বা ও যে রকম আশা করছে, সে রকম হয়তো হচ্ছে না।

নাঈমকে এখনই ছুড়ে ফেলার পক্ষে নন রাজ্জাক। বিসিবি নির্বাচক যোগ করেন, তার মানে এই না যে, ওকে (নাঈম) ছুঁড়ে ফেলা হবে, ওর উপর চাপ তৈরি করা হবে। একটা খেলোয়াড় যখন জাতীয় দলে খেলে বা অন্য যেকোন পর্যায়ে খেলে...সে খারাপ খেললে কিন্তু নিজেই বুঝে। নানাভাবে বুঝিয়ে দেওয়ার প্রয়োজন হয় না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম