Logo
Logo
×

খেলা

উইকেট পাচ্ছে না বাংলাদেশ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩, ০৯:০১ পিএম

উইকেট পাচ্ছে না বাংলাদেশ

২৩তম ওভারে শ্রীলঙ্কার স্কোর ১০৭/৩। তাদের প্রয়োজন এখন ৫৮ রান। নিশ্চিতভাবেই ওভার সমীকরণে আসছে না এখনো। সামারাবিক্রমা ও আসালাঙ্কার জুটি এখন অবিচ্ছিন্ন ৫৯ রানে। লড়াইয়ে থাকতে গেলে বাংলাদেশের প্রয়োজন দ্রুত উইকেট। 

সাকিবের আঘাত
মেন্ডিস ভুগছিলেন। আগের ওভারে মোস্তাফিজকে চার মারলেও সাকিবের আর্ম বলের কোনো জবাব দিতে পারলেন না তিনি। ইনিংসে দ্বিতীয় শ্রীলঙ্কান হিসেবে বোল্ড হলেন মেন্ডিস। বাংলাদেশকে লড়াইয়ে ভালোভাবেই রাখলেন অধিনায়ক। প্রথম পাওয়ারপ্লেতে ৩ উইকেট, এখনো অবশ্য বাকি ৪টি বল। ক্রিজে চরিত আসালাঙ্কা, শ্রীলঙ্কার পালটা আক্রমণের বড় ভূমিকা থাকতে পারে যার। বাংলাদেশের জন্যও তার উইকেটটি হতে যাচ্ছে দারুণ গুরুত্বপূর্ণ।

নিসাঙ্কাকে ফেরালেন শরীফুল
শরীফুল চাপ আলগা করে দিচ্ছিলেন কি না, সে আলোচনা উঠছিল। তবে দ্বিতীয় আঘাতটি করলেন এ বাঁহাতি পেসার। রাউন্ড দ্য উইকেট করা বলটি বেরিয়ে যাচ্ছিল পাতুম নিসাঙ্কার কাছ থেকে, তাতে ব্যাট চালিয়েছিলেন তিনি। সামনে ঝুঁকে ভালো ক্যাচ নিয়েছেন মুশফিকুর রহিম। চতুর্থ ওভারে দ্বিতীয় উইকেট, বাংলাদেশ লড়াইয়ে ফিরেছে!

প্রথম আঘাত তাসকিনের
তাসকিনের ফুলার লেংথের বল, সেটি আবার ঢুকছিল ভেতরের দিকে। তাতে লাইন মিস করে গেছেন দিমুথ করুনারত্নে। হয়েছেন বোল্ড। তৃতীয় ওভারে প্রথম আঘাত তাসকিনের, যে ব্রেকথ্রু খুব করে চাওয়া ছিল বাংলাদেশের। তবে শ্রীলংকাকে চাপে ফেলতে উইকেট প্রয়োজন আরও। নিসাঙ্কার সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন কুশল মেন্ডিস।

শ্রীলংকা একাদশ-দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশাল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা ও মাথিশা পাতিরানা

বাংলাদেশ একাদশ- সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম