Logo
Logo
×

খেলা

এমএলএসের ‘বেস্ট গোল অব দ্য ম্যাচ ডে’ তালিকায় মেসির অভিষেক গোল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৩, ১১:৪৪ এএম

এমএলএসের ‘বেস্ট গোল অব দ্য ম্যাচ ডে’ তালিকায় মেসির অভিষেক গোল

যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামির জার্সিতে টানা আট ম্যাচ খেললেও মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক হচ্ছিল না লিওনেল মেসির। বিশ্বজয়ের পর মেজর লিগ সকারের ক্লাবটিতে যোগ দিয়েই অসাধ্য সাধন করেছেন তিনি। সেই সঙ্গে লিওর জাদুতে বদলে গেছে ইন্টার মায়ামি। কোনো ইতিহাস বা ঐতিহ্য না থাকা ক্লাবটি এখন ফুটবল জাদুকরের কল্যাণে অংশ হয়ে উঠেছে ইতিহাসের।

প্রথমবারের মতো ডেভিড বেকহামের দলকে নিয়ে গেছেন লিগস কাপের ফাইনালে। এমনকি আর্জেন্টাইন অধিনায়কের জাদুর স্পর্শে মায়ামিতে যোগ দিয়ে মাত্র ৭ ম্যাচে জিতেন লিগস কাপের শিরোপা। যেটি কিনা ক্লাবটির ইতিহাসেরই প্রথম শিরোপা। এর পর ইউএস ওপেন কাপের ফাইনালেও পৌঁছেছে মায়ামি। 

এদিকে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মায়ামির জার্সিতে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। যেখানে তিনি গোল করেছেন ১১টি, দল জিতেছে সব ম্যাচ। দুর্দান্ত পারফরম্যান্সে দলকে প্রথম শিরোপা জয়ের স্বাদ ও আরেকটি শিরোপার কাছে নিয়ে যাওয়ার পর, প্রথম ব্যক্তিগত পুরস্কার পাওয়ার সুযোগ পাচ্ছেন সাতবারের ব্যালন ডিঅরজয়ী।   

আরও পড়ুন: এমএলএসে অভিষেক, মেসির গোলে মায়ামির জয়

মেজর লিগ সকারের (এমএলএস) দুর্দান্ত অভিষেক গোলে পুরস্কার পাওয়ার সুযোগ মিলছে মেসির। নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে করা গোলটি ‘গোল অব দ্য ম্যাচ ডের’ তালিকায় জায়গা পেয়েছে। টানা ৮ ম্যাচ খেলার ধকল কমাতে তাকে ২–০ গোলের জয়ের দিন দ্বিতীয়ার্ধে বদলি নামিয়েছিলেন কোচ জেরাডো মার্টিনো।

অপরদিকে মেসির সঙ্গে ‘বেস্ট গোল অব দ্য ম্যাচ ডের’ পুরস্কারে এমএলএসের আরও চারজনের গোল মনোনীত হয়েছে। বাকি চারজন হচ্ছেন আটালান্তা ইউনাইটেডের সাবা লবজানিদিজে ও জান্ডে সিলভা এবং স্পোর্টিং কানসাস সিটির এরিক টমি। সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্ত-সমর্থকরা ভোটের মাধ্যমে সেরা গোল নির্বাচন করবেন। পুরস্কারটি মেসি যে পাচ্ছেন তা একপ্রকার নিশ্চিত। কেননা, এমএলএসের টুইটারে সেরা গোল নির্বাচনে মেসি এখনো পর্যন্ত পেয়েছেন ৮৯.৭ শতাংশ ভোট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম