Logo
Logo
×

খেলা

ঈগলসকে উড়তে দেয়নি আবাহনী

Icon

ক্রীড়া প্রতিবেদক 

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ১১:২৩ এএম

ঈগলসকে উড়তে দেয়নি আবাহনী

ছবি : সংগৃহীত

১৯৮৯ সালে প্রতিষ্ঠিত মালদ্বীপের ক্লাব ঈগলসকে ২-১ গোলে হারিয়ে এএফসি কাপের প্লে-অফে জায়গা করে নিয়েছে ঢাকা আবাহনী। বুধবার সিলেটে অনুষ্ঠিত ম্যাচে আবাহনীর দুই গোলদাতা গ্রেনাডার স্ট্রাইকার কর্নেলিয়াস স্টুয়ার্ট ও ব্রাজিলীয় ডিফেন্ডার দানিলো অগাস্তো। এএফসি কাপের মূলপর্বে খেলতে হলে আবাহনীকে ২২ আগস্ট আরেকটি প্লে-অফের বাধা টপকাতে হবে।

সিলেট জেলা স্টেডিয়ামের কাদাভরা মাঠে ম্যাচের শুরু থেকে আবাহনী আক্রমণে যায়। একাদশে ছিলেন না কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কলিনদ্রেস। ছিলেন না নতুন দুই ব্রাজিলিয়ানও। তাদের ছাড়াই অন্য ছয় বিদেশি নিয়ে খেলেছে মারিও লেমোসের দল। প্রথমার্ধে ঈগলসের বিপক্ষে ১-০ গোলের লিড নেয় আবাহনী। ম্যাচের ২১ মিনিটে আবাহনী গোল পায়। ডেভিড ওজুকুর মাপা ক্রসে কর্নেলিয়াস স্টুয়ার্ট লাফিয়ে উঠে হেডে জাল কাঁপান (১-০)।

আরও পড়ুন নেইমার সৌদির আল হিলালে গেলেন কত বেতনে?

বিরতির পর সমতায় ফেরে ঈগলস। ৬৪ মিনিটে মিলোভান পেত্রোভিচের ফ্রিকিকে দৌড়ে এসে ফাঁকায় চলতি বলে পা চালিয়ে দেন আহমেদ রিজোয়ান। বল প্রবেশ করে জালে (১-১)। ঈগলস সমতায় ফেরার পর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে আবাহনী। বারবার সুযোগ পেয়েও ঈগলসের জাল দ্বিতীয়বার কাঁপাতে পারছিলেন না নাবিব নেওয়াজ জীবনরা।

ম্যাচের অন্তিমলগ্নে উল্লাসের উপলক্ষ্য এনে দেন দানিলো অগাস্তো। ৮৯ মিনিটে মুজাফফরভের কর্নারে দানিলোর হেডে স্বাগতিক দলের সমর্থকদের মুখে হাসি ফোটে। ভারতের মোহনবাগান ক্লাবের বিপক্ষে ২২ আগস্ট প্লে-অফ খেলবে আবাহনী। কাল কলকাতার সল্ট লেকে মোহনবাগান ৩-১ গোলে হারায় নেপালের মাচিন্দ্রা এফসিকে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম