Logo
Logo
×

খেলা

এমএলএসে মেসির অভিষেক হতে পারে যেদিন 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০২৩, ১১:০৬ এএম

এমএলএসে মেসির অভিষেক হতে পারে যেদিন 

লিওনেল মেসির ইন্টার মায়ামিতে যোগদানের পর থেকেই যেন ক্লাবটি নতুনভাবে উজ্জীবিত হচ্ছে। একটি ম্যাচও এখনো হারেনি মায়ামি। মেসিজাদুতে মায়ামি এখন লিগস কাপের শেষ আটে টিকে রয়েছে। তবে লা পুলগা যুক্তরাষ্ট্রের ফুটবলে অভিষেক হলেও এখন মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক হয়নি। 

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের তথ্য অনুসারে, এ মাসেই এমএলএসে অভিষেক হওয়ার কথা ছিল। তবে আপাতত সেটি হচ্ছে না।   

লিগস কাপের নকআউট ম্যাচে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইনের জোড়া গোলে রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ হাসি হাসে ডেভিড ব্যাকহামের দল। এফসি ডালাসের বিপক্ষে ম্যাচের ৬৮তম মিনিটে ৪-২ গোলে পিছিয়ে ছিল দলটি। সবাই যখন তাদের পরাজয়ের ক্ষণ গণনা করছিল, ঠিক তখনই মেসির আবির্ভাব। অবিশ্বাস্য নৈপুণ্যে শেষ মুহূর্তে গোল করে ট্রাইব্রেকারে খেলা নিয়ে যান লা পুলগা। 

আরও পড়ুন: ফ্রি-কিক থেকে মেসির অসাধারণ গোল, বেকহ্যামের প্রতিক্রিয়া ভাইরাল

আর সেখানে ৫-৩ ব্যবধানে জিতে ইতিহাস গড়ে শেষ আট নিশ্চিত করেছে মায়ামি। কোয়ার্টার ফাইনালে তারা লড়াই করবে শার্লট এফসির বিপক্ষে। এল শার্লটের বিপক্ষে আগামী ২০ আগস্ট এমএলএসের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল লা পুলগাদের। এই ম্যাচ দিয়ে মেসির এমএলএসে অভিষেক হওয়ার কথা ছিল। কিন্তু সেই ম্যাচটি আপাতত স্থগিত রেখেছে কর্তৃপক্ষ। পরবর্তী তারিখও ঘোষণা করা হয়নি।

লিগস কাপ ছাড়াও এই মাসে আরও একটি টুর্নামেন্টে খেলার কথা আছে মায়ামির। ইউএস ওপেন কাপের সেমিফাইনালে আগামী ২৪ আগস্ট এফসি সিনসিনাটির বিপক্ষে খেলবে ডেভিড ব্যাকহামের দল। 

এদিকে ক্লাবের হয়ে অভিষেকের এখনো এক মাসই হয়নি বিশ্বজয়ী মেসির। ইতোমধ্যে দলটির রেকর্ডবুকে জায়গা করে নিয়েছেন তিনি। মাত্র চার ম্যাচ খেলেই মায়ামির হয়ে শীর্ষ গোলদাতার তালিকায় উঠে এসেছে মেসির নাম।

২০১৮ সালে ক্লাব হিসেবে প্রতিষ্ঠিত হয় মায়ামি। এর পর থেকে এখনো পর্যন্ত ব্যাকহামের দলের হয়ে সব থেকে বেশি গোল করেছেন আরেক আর্জেন্টাইন এবং মেসিরই সাবেক সতীর্থ। গঞ্জালো হিগুয়েইন মায়ামির হয়ে করেছেন সর্বোচ্চ ২৯ গোল। এ ছাড়া দলটির বর্তমান ফুটবলারদের মধ্যে লিও ক্যাম্পানা ১৬ ও রবার্ট টেইলর করেছেন ৮ গোল। ঠিক এর পরেই আছেন মেসি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম