Logo
Logo
×

খেলা

‘কপাল খুলছে’ বাবর-রিজওয়ানদের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২৩, ১২:০৯ পিএম

‘কপাল খুলছে’ বাবর-রিজওয়ানদের

‘কপাল খুলছে’ বাবর-রিজওয়ানদের। ছবি: ক্রিকেট পাকিস্তান

পাকিস্তানি ক্রিকেটাররা ‘ঐতিহাসিক’ কেন্দ্রীয় চুক্তি পেতে যাচ্ছেন। বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদিরা মাসে শীর্ষ ক্যাটাগরিতে ৪ দশমিক ৫ মিলিয়ন পাকিস্তানি রুপির মতো পেতে পারেন, যা গত বছরের চুক্তির তুলনায় চারগুণ!

ক্রিকেট পাকিস্তান সূত্রে জানা যায়, গত বছরের লাল বল ও সাদা বলের পৃথক চুক্তির ফরম্যাট থেকে এবার সরে এসেছে পিসিবি। যেখানে দুটি ফরম্যাটে আলাদা করে খেলোয়াড়দের ভাগ করা হয়েছিল। তার বদলে আগের বছরগুলোর ফরম্যাটে ফেরা হবে। ক্যাটাগরি থাকবে চারটি। বাবর, রিজওয়ান ও আফ্রিদিরা অধিনায়ক হিসেবে এবং সব ফরম্যাটের তারকা হিসেবে ক্যাটাগরি ‘এ’ তে থাকবেন।   

ক্যাটাগরি ‘বি’ তে থাকা ক্রিকেটাররা পাবেন ৩ মিলিয়ন পাকিস্তানি রুপির কাছাকাছি। ‘সি’ আর ‘ডি’ ক্যাটাগরির ক্রিকেটাররা শূন্য দশমিক ৭৫ থেকে ১ দশমিক ৫ মিলিয়ন পাকিস্তানি রুপির মধ্যে পেতে পারেন। 

খবরে বলা হয়েছে, আইসিসির নতুন রাজস্ব বণ্টন মডেল চালুর এক বছর পূর্বেই চুক্তির বেতন রেকর্ড পরিমাণ বাড়ানোর ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। অবশ্য নতুন মডেলে পিসিবির বার্ষিক আয়ও বাড়ছে গতবারের দ্বিগুণ! যার পরিমাণ প্রায় ৯ দশমিক ৬ বিলিয়ন পাকিস্তানি রুপির মতো। 

গত বছর চুক্তি মনমতো না হওয়াতে তাতে সই করতে বিলম্ব করেছিলেন শীর্ষ খেলোয়াড়রা। বিশেষ করে লিগ খেলা নিয়ে কঠোর বিধিনিষেধে তারা সন্তুষ্ট ছিলেন না। তখন পিসিবির প্রধান ছিলেন রমিজ রাজা। এ নিয়ে বতর্মানে আলোচনা এখনো চলমান। খেলোয়াড়রা আগামীতে কতগুলো লিগে অংশ নিতে পারবেন, সেটা এখনো চূড়ান্ত হয়নি। তবে যতটুকু জানা গেছে, শীর্ষ দুই ক্যাটাগরির খেলোয়াড়রা পিএসএল ছাড়া আরও বাড়তি একটি লিগে খেলার সুযোগ পাবেন। অবশ্য একের অধিক লিগে খেলার সুযোগ পাবেন নিচের ক্যাটাগরির খেলোয়াড়রা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম