Logo
Logo
×

খেলা

তাসকিনদের হারিয়ে ক্ষতে প্রলেপ দিলেন মুশফিক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ০৩:৫০ পিএম

তাসকিনদের হারিয়ে ক্ষতে প্রলেপ দিলেন মুশফিক

গতকালের জিম আফ্রো টি-টেনের প্রথম ম্যাচের হারের ক্ষতে যেন প্রলেপ দিলেন মুশফিকুর রহিম। সেটিই জাতীয় দলের সতীর্থ তাসকিন আহমেদের দল বুলাওয়ে ব্রেভসকে হারিয়ে। ১৪ রানের জয়ে তাসকিনদের বিপক্ষে দুটি ম্যাচেই জিতল মুশফিকের দল জোবার্গ বাফালোজ।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৪ উইকেটে ৯৭ রানের সংগ্রহ পায় বাফালোজ। প্রথম ম্যাচের মতো এবারও তাদের শুরুটা ভালো ছিল না। শূন্য (০) রানে আউট হন মিল্টন সুম্বা। আরেক ওপেনার টম ব্যান্টনকে নিয়ে শুরুর ধাক্কা সামলে নেন মোহাম্মদ হাফিজ। ৮ রানে ব্যান্টন আউট হলে দুজনের ৩৫ রানের জুটি ভেঙে যায়। সতীর্থের দেখানো পথে দ্রুত ৩১ রানে ফিরে যান অধিনায়ক হাফিজও। দ্রুত রবি বোপারাও আউট হলে ৪৫ রানে ৪ উইকেট হারায় বাফালোজ।

সেখান থেকে দলকে ৯৭ রানের সংগ্রহ এনে দেন ইউসুফ পাঠান-মুশফিক জুটি। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রানে অপরাজিত থাকেন ভারতের সাবেক ব্যাটার ইউসুফ। আর ১১ বলে ১৩ রানের হার না মানা ইনিংস খেলেন মুশফিক। কোনো উইকেট না পেলেও দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন। ২ ওভারে মাত্র ৭ রান দিয়েছেন বাংলাদেশি পেসার।

৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সব মিলিয়ে ৮৩ রান করতে পারে বুলাওয়ে। এই রান করতে ৮ উইকেটও হারিয়ে বসে। শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে তাসকিনের দল। মাঝে সিকান্দার রাজা ও থিসারা পেরেরা দুটি বিশোর্ধ্ব দুটি ইনিংস খেললেও দলের পরাজয় এড়াতে পারেননি তারা। ১৪ রানের হারে টুর্নামেন্টে চতুর্থ হারা নিশ্চিত হয়েছে তাদের। সমান ম্যাচ হেরেছে বাফালোজও।

দুটি দলই পয়েন্ট তালিকায় সবার নিচে। সমান ৬ ম্যাচে দুটি করে জয়ে ৪ পয়েন্ট বাফালোজ ও বুলাওয়ের। রানরেটে এগিয়ে থাকায় চার নম্বরে মুশফিকের দল। আর সবার শেষে তাসকিনরা।
কয়েক ঘণ্টার ব্যবধানে গতকাল দুটি ম্যাচ খেলেন মুশফিকরা। গতকাল প্রথম ম্যাচে ডারবান কালান্দার্সের বিপক্ষে প্রায় ম্যাচ জিতিয়েই দিয়েছিলেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম