Logo
Logo
×

খেলা

মিসবাহ আবারো পাকিস্তানের কোচ হতে পারেন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৩, ০৪:৪৮ পিএম

মিসবাহ আবারো পাকিস্তানের কোচ হতে পারেন

২০১৭ সালে মিকি আর্থারের অধীনে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। কিন্তু দুই বছর পর বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে কোচের চাকরি হারান আর্থার।

শুধু তাই নয়, পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেওয়া অধিনায়ক সরফরাজ আহমেদকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পাশাপাশি দল থেকেই ছেঁটে ফেলা হয়। 

মিকি আর্থার চাকরিচ্যুত হওয়ার পর তিন বছরের চুক্তিতে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পান সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক। 

কিন্তু ২০২১ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ক্রিকেটার রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেন প্রধানমন্ত্রী ইমরান খান। রমিজ রাজা পিসিবির চেয়ারম্যান হওয়ার আগেই কোচের দায়িত্ব থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ান মিসবাহ। 

গত বছরের ১০ এপ্রিল অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারান ইমান খান। বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান গদি হারানোর পর ডিসেম্বরে রামিজ রাজাকে বিদায় করে নাজাম শেঠিকে পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। 

কিন্তু গত মাসে সেই নাজাম শেঠিকে সরিয়ে আবার পিসিবির চেয়ারম্যান করা হয় জাকা আশরাফকে। পিসিবির এই পালাবদলের কারণে সাবেক প্রধান কোচ মিসবাহর আবার পাকিস্তান জাতীয় দলের কোচ হওয়ার সম্ভাবনা দেখছেন সাবেক তারকা ক্রিকেটার আব্দুল রাজ্জাক। 

স্থানীয় একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে সাবেক তারকা অলরাউন্ডার আব্দুল রাজ্জাক বলেন, পিসিবির বর্তমান পরিস্থিতি বেশ অস্থির, কখনো একজন চেয়ারম্যান আসছেন, কখনো অন্য চেয়ারম্যান আসছেন, এতে দলের পরিকল্পনায় কিছুটা ব্যাহত হচ্ছে। 

তিনি আরও বলেন, পিসিবি প্রধানের সাম্প্রতিক পরিবর্তনের সাথে আমি বুঝতে পারছি যে, তারা এখনই কোনো সিদ্ধান্ত নিতে পারছে না। তবে আমি মনে করি মিসবাহ-উল-হকের আবার পাকিস্তান দলের দায়িত্ব নেওয়ার একটি ভালো সুযোগ রয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম