Logo
Logo
×

খেলা

‘অধিনায়কই যদি না থাকে, খেলব কিভাবে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৩, ০৮:৩০ পিএম

‘অধিনায়কই যদি না থাকে, খেলব কিভাবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে অভিমান ভুলে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তামিম ইকবাল। 

গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল।

৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের অধিনায়কের হঠাৎ অবসরের ঘটনায় পুরো দেশ চমকে যায়।
 
শুক্রবার দুপুরে তামিম ইকবালকে গণভবনে দাওয়াত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্ত্রীকে সঙ্গে নিয়ে গণভবনে যান তামিম। তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ও জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। 

এদিন গণভবন থেকে বের হয়ে বিসিবি সভাপতি বলেন, তামিমের সংবাদ সম্মেলন দেখে আমার একটা ধারণা হয়েছিল হয়তো সে আবেগ থেকে সিদ্ধান্তটা নিয়েছে। আমার একটা বিশ্বাস ছিল, ওর সঙ্গে যদি সামনাসামনি একবার বসতে পারি, তাহলে হয়তো একটা সমাধান পাব।

বিসিবি সভাপতি আরও বলেন, আজকে মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে আমরা সবাই তামিমের সঙ্গে বসেছিলাম এবং সে আপনাদের সামনেই বলে গেল, অবসরের চিঠিটা সে প্রত্যাহার করছে। সে অবসর নেয় নাই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, যেহেতু সে শারীরিক ও মানসিকভাবে এখনো ফিট না, সেজন্য দেড় মাস সময় নিয়েছে। এই দেড় মাসে সে পুনর্বাসন শেষ করে আশা করি দ্রুত সময়ের মধ্যেই ক্রিকেটে ফিরে আসবে। 

তামিমের অবসরের সিদ্ধান্ত পরিবর্তন স্বস্তির কিনা, এমন এক প্রশ্নের জবাবে নাজমুল বলেছেন, অবশ্যই এটা সবার জন্যই স্বস্তির। আমাদের অধিনায়কই যদি না থাকে, আমরা খেলব কিভাবে!

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম