Logo
Logo
×

খেলা

২৩ রানেই ৬ উইকেট হারাল অস্ট্রেলিয়া

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৩, ১০:৫২ পিএম

২৩ রানেই ৬ উইকেট হারাল অস্ট্রেলিয়া

বার্মিংহ্যাম ও লর্ডস টেস্টে জিতে অ্যাশেজ সিরিজ জয়ের অপেক্ষায় রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বৃহস্পতিবার লর্ডসে শুরু হওয়া টেস্টের প্রথম দিনে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় অজিরা। 

ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে অস্ট্রেলিয়া। স্কোর বোর্ডে ৮৫ রান জমা করতেই প্রথম সারির ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে অজিরা। 

৪, ১৩, ২১ ও ২২ রানে ফেরেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার, উসমান খাজা ও তিন আর চারে ব্যাটিংয়ে নামা মার্নাস লাবুশেন ও স্টিভ স্মিথ। 

এরপর দলের হাল ধরেন ট্রাভিস হেড ও মিচেল মার্শ। পঞ্চম উইকেটে তারা ১৫৫ রানের জুটি গড়েন। একটা সময়ে ৪ উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ২৪০ রান। 

এরপর ইংল্যান্ডের দুই তারকা পেসার ক্রিস ওকস আর মার্ক উডের গতির মুখে পড়ে দিশেহারা হয়ে যায় অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। মাত্র ২৩ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে ২৬৩ রানেই অলআউট হয় অজিরা। দলের হয়ে ১১৮ বলে ১৭টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ১১৮ রান করেন মিচেল মার্শ। ৭৪ বলে ৩৯ রান করেন ট্রাভিস হেড। অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সরা দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে ৩৪ রানে ৫ উইকেট নেন মার্ক উড। ৩ উইকেট নেন ক্রিস ওকস। আর ২ উইকেট নেন স্টুয়ার্ড ব্রড। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম