Logo
Logo
×

খেলা

উসমান খাজা-ওয়ার্নারকে বাজে মন্তব্য করায় এমসিসির ৩ সদস্য নিষিদ্ধ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৩, ০৪:৪২ পিএম

উসমান খাজা-ওয়ার্নারকে বাজে মন্তব্য করায় এমসিসির ৩ সদস্য নিষিদ্ধ

অস্ট্রেলিয়ার দুই তারকা ওপেনার উসমান খাজা ও ডেভিড ওয়ার্নারকে বাজে মন্তব্য করা এমসিসির ৩ সদস্যকে নিষিদ্ধ করা হয়েছে। 

অ্যাশেজ সিরিজে হাড্ডাহাড্ডি লড়াই করছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ সিরিজের ইতোমধ্যে দুই ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। 

লর্ডস টেস্টের পরতে পরতে ছিল উত্তেজনা। রোববার পঞ্চম ও শেষ দিনে ইংল্যান্ডের ব্যাটসম্যান জনি বেয়ারস্টোকে করা অস্ট্রেলিয়ার উইকেটকিপার অ্যালেক্স ক্যারির স্টাম্পিং নিয়ে তো রীতিমতো তোলপাড়ই হয়েছে।

বেয়ারস্টোর আউট নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছিল লর্ডসের লং রুমে। অস্ট্রেলিয়ার খেলোয়াড়েরা মধ্যাহ্ন বিরতিতে মাঠ ছেড়ে লং রুম দিয়ে ড্রেসিংরুমে যাওয়ার সময় তাদের নিয়ে বাজে মন্তব্য করেছেন অনেকে। 

কেউ কেউ ‘প্রতারক’ বলে চিৎকার করেন। লং রুমে বসে সাধারণ এমসিসির সদস্যরাই খেলা দেখতে পারেন।

অস্ট্রেলিয়ার খেলোয়াড়েরা লং রুম দিয়ে তাদের ড্রেসিংরুমে যাওয়ার সময় ডেভিড ওয়ার্নার আর উসমান খাজার সঙ্গে বসচায় জড়ান এমসিসির কয়েকজন সদস্য। দুজনকে উদ্দেশ্য করে তারা বাজে মন্তব্য করেন।

যে কারণে এমসিসির তিন সদস্যকে সাময়িক নিষেধাজ্ঞাও দিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, এমসিসির দুই সদস্যকে দেখিয়ে খাজা নিরাপত্তাকর্মীদের বলছেন, ‘একে এবং একে বের করে দেওয়ার ব্যবস্থা করুন।’ ব্রিটিশ সংবাদমাধ্যম টাইমসকে একটি সূত্র জানিয়েছে, এমসিসির একজন সদস্য ওয়ার্নারের সঙ্গে শারীরিক সংঘর্ষেও গিয়েছেন।

পুরো ঘটনার বর্ণনা দিতে গিয়ে খাজা পরে বলেছেন, এমসিসির সদস্যদের মুখ থেকে বেরোনো কিছু কথা ছিল খুবই হতাশাজনক। আমি তাদের সঙ্গে এ নিয়ে লড়াইয়ে যাইনি...আমি এমসিসির সদস্যদের কাছ থেকে এর চেয়ে ভালো কিছু আশা করেছিলাম।

এমসিসি এক বিবৃতিতে তিন সদস্যকে সাময়িক নিষিদ্ধ করার কথা জানিয়েছে। এমসিসির প্রধান নির্বাহী গাই ল্যাভেনডার সংগঠনটির সদস্যদের আচরণ নিয়ে সতর্কও করেছেন। এছাড়া তিনি অস্ট্রেলিয়া দলের কাছে নিঃশর্ত ক্ষমাও চেয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম