Logo
Logo
×

খেলা

দ্রাবিড়-লারা-পন্টিংকে ছাড়িয়ে গেলেন স্টিভ স্মিথ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৩, ০২:১৩ পিএম

দ্রাবিড়-লারা-পন্টিংকে ছাড়িয়ে গেলেন স্টিভ স্মিথ

ভারতের সাবেক তারকা ক্রিকেটার ও দলটির বর্তমান কোচ রাহুল দ্রাবিড়, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জয়ের রেকর্ড গড়া সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের মতো তারকাকে ছাড়িয়ে গেছেন স্টিভ স্মিথ। 

অ্যাশেজের চলমান দ্বিতীয় টেস্টে লর্ডসে প্রথম দিনে ১৪৯ বলে ৮৫ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।  

১০টি বাউন্ডারির সাহায্যে ৮৫ রানের লড়াকু ইনিংস খেলার পথে স্মিথ টেস্ট ক্রিকেটে দ্রুততম নয় হাজার রান পূর্ণ করেন। মাত্র ১৭৪তম ইনিংসে এই কীর্তিটি গড়েছেন তিনি। 

এর আগে এই কীর্তি গড়েছেন ব্রায়ান লারা, রাহুল দ্রাবিড়, রিকি পন্টিংয়ে মতো তারকারা। ১৭২ ইনিংসে দ্রুততম নয় হাজার রান করে এই তালিকার শীর্ষে রয়েছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। 

টেস্টে নয় হাজার রান করতে রাহুল দ্রাবিড় খেলেন ১৭৬টি ইনিংস। ১৭৭ ইনিংসে নয় হাজার রান করেন ব্রায়ান লারা ও রিকি পন্টিং। 

অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ টেস্ট ক্যারিয়ারের ৯৯তম ম্যাচ খেলছেন। এখন পর্যন্ত তিনি ৫৯.৬৫ গড়ে ৩১টি সেঞ্চুরি আর ৩৭টি ফিফটির সাহায্যে ৯০০০ এর বেশি রান করেছেন। 

টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি ১৩,৩৭৮ রান করেছেন রিকি পন্টিং। তবে ১৫ হাজার ৯২১ রান করে এই তালিকায় শীর্ষে রয়েছেন ভারতের কিংবদন্তি শচিন টেন্ডুলকার। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম