Logo
Logo
×

খেলা

গম্ভীর-কোহলির ‘দ্বন্দ্ব’ নিয়ে যা বললেন পাকিস্তানি ক্রিকেটার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২৩, ১২:০৯ পিএম

গম্ভীর-কোহলির ‘দ্বন্দ্ব’ নিয়ে যা বললেন পাকিস্তানি ক্রিকেটার

গৌতম গম্ভীর ও বিরাট কোহলির হ্যান্ড শেক, ইনসেটে পাকিস্তানি ক্রিকেটার আহমেদ শেহজাদ

সদ্য শেষ হওয়া আইপিএলের গ্রুপ পর্বের ম্যাচ চলাকালীন লখনৌ সুপার জায়ান্টস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্সের মধ্যকার ম্যাচে ঝামেলায় জড়ান বিরাট কোহলি এবং নবীন-উল-হক। দুই ক্রিকেটারের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় করতে দেখা যায়। এমনকি পরিস্থিতি গড়ায় ম্যাচের পরও। 

কাইল মায়ার্স যখন বিরাট কোহলির সঙ্গে কথা বলতে যান, তখন মায়ার্সকে সরিয়ে নিয়ে আসেন লখনৌ দলের মেন্টর গৌতম গম্ভীর। পরিস্থিতি গরম হয়ে ওঠে। বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের মধ্যে ঝামেলা দেখা দেয়।

পরিস্থিতি যে খারাপ হচ্ছে তা স্পষ্ট বোঝা যায়। বাধ্য হয়েই দুই দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরা এগিয়ে আসেন তাদের সরিয়ে নিয়ে যাওয়ার জন্য। এমনকি আম্পায়ারকেও হস্তক্ষেপ করতে হয়। বেশ কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনায় বিরাট ও গম্ভীরের মধ্যকার সম্পর্কের দূরত্বটা ফের সবার সামনে পরিষ্কার হয়েছে। এই প্রথম এমনটা হয়েছে তাও নয়, গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সময়ও এমন ঘটনা ঘটেছে। ফলে এই দুই হেভিওয়েটের মধ্যে ঝামেলা নতুন কিছু নয়।

এ দুই ঘটনার পরই বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরকে ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়। অনেকেই এ দুই তারকার ঘটনা ভালো চোখে দেখেননি। দুই ক্রিকেটারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তার মধ্যে অনেকেই বিরাট কোহলির হয়ে কথা বলেছেন। আবার কেউ কেউ গৌতম গম্ভীরের পাশে থেকেছেন। 

তবে আইপিএল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে সেই ঘটনার নিষ্পত্তি ঘটে গেলেও আবারও সেই ম্যাচের প্রসঙ্গ টেনে আনলেন পাকিস্তানের ক্রিকেটার আহমেদ শেহজাদ। 

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, নাদির আলি পডকাস্ট অনুষ্ঠানে এই পাক ক্রিকেটার বলেন, 'বিরাট ও গম্ভীরের ওই ঘটনা দেখার পর একজন দর্শক হিসেবে আমার মনে হয়েছে, গম্ভীর তার ভেতরে চেপে থাকা রাগ বের করে আনতে চেয়েছে। ও কোনো একটি মুহূর্তের জন্য অপেক্ষা করছিল। সুযোগ পেলেই সেই রাগ বের করে বিরাটের সঙ্গে ঝামেলা করার মতো পরিস্থিতি সৃষ্টি করবে।'

এখানেই থেমে থাকেননি পাক ক্রিকেটার। তিনি আরও বলেন, 'এমন ঘটনা দেখার পর সত্যি খারাপ লাগছে। আমরা যা দেখতে পেয়েছি, সেই ম্যাচে নবীন-উল-হকের সঙ্গে ঝামেলা লাগে বিরাট কোহলির। তা হলে কেন গোম্ভীর সেই ঝামেলায় জড়াতে গেল। একই দেশের ক্রিকেটার হয়ে এমন আচরণ মোটেই ভালো বিজ্ঞাপন নয়। আমার মনে হয়, গম্ভীর হয়তো এমন কিছু পরিস্থিতির জন্যই অপেক্ষা করছিল। কিন্তু এতে দেশের নামই ডুবল। কারণ বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগা আইপিএল। সেখানে দুই তারকার লড়াই প্রকাশ্যে আসা মোটেই ভালো দিক নয়।'

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম