Logo
Logo
×

খেলা

রোমাঞ্চকর জয়ের পর অস্ট্রেলিয়ার দুঃসংবাদ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০৭:১৮ পিএম

রোমাঞ্চকর জয়ের পর অস্ট্রেলিয়ার দুঃসংবাদ

অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচে এজবাস্টনে উসমান খাজা, প্যাট কামিন্স ও নাথান লায়নের বীরত্বে রূপকথার গল্প লিখল অস্ট্রেলিয়া। 

অ্যাশেজের এ মর্যাদার লড়াইয়ে রূপকথার জয়ের পরও দুঃসংবাদ পেল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। স্লো ওভার রেটের কারণে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড দলকে শাস্তি দেওয়া হয়। 

দুই দলের ক্রিকেটারদের ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করে আইসিসি। একই সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ২ পয়েন্ট দুটি দল থেকেই কেটে নেওয়া হয়েছে।

আইসিসির আচরণ বিধির ২.২২ অনুচ্ছেদ অনুসারে প্রতি ওভার দেরির জন্য ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা গুনতে হবে ক্রিকেটারদের। আর আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের নীতিমালার ১৬.১১.২ অনুচ্ছেদ অনুসারে প্রতি ওভারের জন্য ১ পয়েন্ট কাটা যাবে। 

এজবাস্টনে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া দুই দলই নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভার করে কম বোলিং করেছে। টেস্ট চ্যাম্পিয়নশিপে এক ম্যাচে জিতলে কোনো দল পাবে ১২ পয়েন্ট। টাই ও ড্র করলে পাবে ৬ ও ৪ পয়েন্ট। হারলে কোনো পয়েন্ট পাবে না।

এজবাস্টনে জো রুটের (১১৮) সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৩৯৩/৮ রান করে ইংল্যান্ড। জবাবে উসমান খাজার (১৪১) সেঞ্চুরিতে ভর করে ৩৮৬ রান করে অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ২৭৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। ২৮১ রানের টার্গেট তাড়ায় ২ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। 

২৮ জুন লর্ডসে শুরু হবে অ্যাশেজের দ্বিতীয় টেস্ট। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম