Logo
Logo
×

খেলা

ম্যানসিটির প্রথম উয়েফা চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ০৯:৩৮ পিএম

ম্যানসিটির প্রথম উয়েফা চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ

ম্যানচেস্টার সিটির সামনে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স হওয়ার সুযোগ। আর ইন্টার মিলানের লক্ষ্য চতুর্থ ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের শিরোপা জেতা।

শনিবার রাত ১টায় ফাইনালে তুরস্কের ইস্তানবুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ম্যানসিটি ও ইন্টার মিলান। 

ইংলিশ ফুটবলে ম্যানসিটির রাজত্ব চলছে কয়েক বছর ধরে। পেপ গার্দিওলার কোচিংয়ে গত ছয় মৌসুমে পাঁচবার ইংলিশ প্রিমিয়ার লিগ জিতেছে সিটি। 

২০১৬ সালে দায়িত্ব নেওয়ার পর দলকে তিনি চারবার লিগ কাপ ও দুবার এফএ কাপ জিতিয়েছেন। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এখনো অধরাই রয়ে গেছে তাদের। বার্সেলোনার কোচ হিসাবে যে সাফল্য দুবার পেয়েছেন গার্দিওলা। তার হাত ধরে সিটি ২০২১ সালে প্রথমবার ফাইনালে উঠলেও হেরে যায় চেলসির কাছে। আরও একবার তাদের সামনে আক্ষেপ ঘোচানোর সুযোগ। 

এ মৌসুমে এরই মধ্যে লিগ ও এফএ কাপ জেতা সিটি মুখিয়ে আছে দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসাবে ট্রেবল জিততে। যে অনির্বচনীয় স্বাদ ১৯৯৯ সালে শুধু পেয়েছিল তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানইউ। 

ফাইনালের প্রতিপক্ষ ইন্টার মিলান তিনবার ইউরোপ চ্যাম্পিয়ন হলেও সাম্প্রতিক পারফরম্যান্স ও শক্তির বিচারে পরিষ্কার ফেভারিট ম্যানসিটি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম