Logo
Logo
×

খেলা

রিয়াল ছেড়ে সৌদিতে বেনজেমা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ১০:৩৮ পিএম

রিয়াল ছেড়ে সৌদিতে বেনজেমা

বছরের শুরুতে আল নাসরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আধুনিক ফুটবলের আরেক দিকপাল লিওনেল মেসিকে দলে টানার দৌড়ে এগিয়ে আছে সৌদি আরবের আরেক ক্লাব আল হিলল।

সৌদি লিগের নতুন নক্ষত্রকুঞ্জে এবার যোগ হচ্ছে আরেক মহাতারকার নাম। কয়েকদিন ধরে চলা গুঞ্জনকে সত্যি প্রমাণ করে রিয়াল মাদ্রিদ ছেড়ে রেকর্ড চুক্তিতে সৌদি ক্লাব আল ইত্তিহাদে যোগ দিচ্ছেন ফরাসি কিংবদন্তি করিম বেনজেমা।

রোববার এক বিবৃতিতে মৌসুম শেষে বেনজেমার ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। এরপর সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন আল একবারিয়া জানায়, আল ইত্তিহাদের সঙ্গে দুই বছরের চুক্তির ব্যাপারে সম্মত হয়েছেন ৩৫ বছর বয়সি ফরাসি ফরোয়ার্ড। 

রোববার রাতে বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে রিয়ালের জার্সিতে ১৪ বছরের পথচলা শেষ হয়েছে বেনজেমার। মঙ্গলবার ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় জানাবে রিয়াল। দুদিন আগে দলবদলের গুঞ্জন উড়িয়ে দিয়েছিলেন গত বছর ব্যালন ডি’অর জেতা বেনজেমা। 

কিন্তু কাল রিয়ালই জানিয়ে দিল ক্লাব ছাড়ছেন বেনজেমা, ‘করিম বেনজেমা নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার অর্জন করেছেন। রিয়াল মাদ্রিদ ক্লাব আমাদের অধিনায়ক বেনজেমার সঙ্গে ক্লাবে তার অবিস্মরণীয় অধ্যায়ের সমাপ্তি টানার ব্যাপারে একমত হয়েছে। কর্তৃপক্ষ ক্লাবের অন্যতম কিংবদন্তিকে জানাচ্ছে ভালোবাসা ও কৃতজ্ঞতা।’

২০০৯ সালে ফরাসি ক্লাব লিঁও থেকে রিয়ালে যোগ দিয়েছিলেন বেনজেমা। রিয়ালের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। করেছেন ৩৫৩ গোল। জিতেছেন ২৫টি শিরোপা। বেনজেমার আগে শনিবার আরও তিন খেলোয়াড় এডেন হ্যাজার্ড, মার্কো আসেনসিও ও মারিয়ানো দিয়াজের বিদায় নিশ্চিত করেছে রিয়াল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম