Logo
Logo
×

খেলা

মোহাম্মদ আমিরকে খোঁচা দিলেন গুল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০২৩, ০৯:২৮ পিএম

মোহাম্মদ আমিরকে খোঁচা দিলেন গুল

একটা সময় পাকিস্তানের অন্যতম সেরা পেসার ছিলেন মোহাম্মদ আমির। কোচ মিসবাহ-উল-হক এবং ওয়াকার ইউনিসের সঙ্গে বনিবনা না হওয়ায় অভিমানে প্রতিভা থাকা সত্ত্বেও অল্প বয়সে ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। 

জাতীয় দলের কোচিং থেকে মিসবাহ-ওয়াকার অব্যাহতি নেওয়ার পর দলে ফেরার আগ্রহ প্রকাশ করেন আমির। কিন্তু তাকে দলে ফেরাতে সেভাবে উদ্যোগ নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আমিরের জাতীয় দলে ফেরা নিয়ে পাকিস্তানের সাবেক তারকা পেসার উমর গুল বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ করেই আমির যখন অবসর নিল তখন আমি অবাক হয়েছি। একজন খেলোয়াড় যখন অফ ফর্মে থাকে তখন তাকে  অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়, এটা অস্বাভাবিক কিছু নয়। তাছাড়া একজন কোচের ওপর অভিমান করে তার এমন সিদ্ধান্ত নেওয়া উচিত হয়নি। তার উচিত ছিল নিজের সেরা পারফরম্যান্সের মাধ্যমে সঠিক জবাব দেওয়া। 

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে উমর গুল আরও বলেন, তার নিজের ওপর চাপ না নিয়ে পারফরম্যান্সে উন্নতি করা উচিত ছিল। দলের প্রত্যাশা পূরণের চ্যালেঞ্জ মোকাবেলায় সর্বোচ্চ উজাড় করে দেওয়া উচিত ছিল। 

গুল আরও বলেন, সত্যি বলতে আপনি যদি হাসান আলী বা মোহাম্মদ হাসনাইনের কথা বলেন, যখন তারা দলে আছেন আপনি তাদের জায়গা নিশ্চিত করতে পারছেন না। এমন পরিস্থিতে আমির যদি অবসর ভেঙে আবার জাতীয় দলে ফিরতে চান তাহলে আপনি কাকে সুযোগ দেবেন! 

তিনি আরও বলেন, আপনার কাছে ইতোমধ্যে চার থেকে পাঁচজন নিয়মিত ফাস্ট বোলার আছে। যদি অদল-বদল করে তাদের খেলার সুযোগ করে দেওয়া হয়, তখন দেখা যাবে তারা সবাই ভালো করছে। তখন বাদ দেওয়া আসলে কঠিন। তাছাড়া বেশি পরীক্ষা-নিরীক্ষা করা অনেক সময় ভালো ফল বয়ে আনেও না। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম