Logo
Logo
×

খেলা

কোহলির প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানি তারকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২৩, ০৭:০৫ পিএম

কোহলির প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানি তারকা

ক্রিকেট বিশ্বের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি। ভারতীয় সাবেক এই অধিনায়ক ধারাবাহিক পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। 

আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির অভিষেক হয় ২০০৮ সালের ১৮ আগস্ট। তারপর থেকে ৫৫৫ ইনিংসে ব্যাটিং করে ৭৫টি সেঞ্চুরির সাহায্যে রেকর্ড ষষ্ঠ সর্বোচ্চ ২৫ হাজার ৩২২ রান করেছেন। 

আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ড ১০০টি সেঞ্চুরির সাহায্যে সবেচেয়ে বেশি ৩৪ হাজার ৩৫৭ রান করে শীর্ষে আছেন ভারতীয় কিংবদন্তি শচীন রমেশ টেন্ডুলকার।  

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন কোহলি কিংবদন্তি শচীনেও ছাড়িয়ে যাবেন। 

ভারতে চলমান আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। 

গত বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৬৩ বলে ১২টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ১০০ রানের ইনিংস খেলেন কোহলি। তার এবং অধিনায়ক ফাফ ডু প্লেসির ব্যাটিং তাণ্ডবে ১৮৭ রানের টার্গেট তাড়ায় ৪ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয় পায় বেঙ্গালুরু।

আইপিএলে চার বছর পর সেঞ্চুরি করা কোহলির প্রশংসা করে পাকিস্তানের সাবেক তারকা পেসার মোহাম্মদ আমির বলেন, কি অসাধারণ ইনিংস। যা এসেছে শুধুমাত্র আসল রাজার থেকে। আরও এগিয়ে যাও।
 
এদিন আগে ব্যাট করে হেনরিক্স ক্লেসেনের ৫১ বলের ৮টি চার আর ৬টি ছক্কায় সাজানো ১০৪ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৮৫ রান করে হায়দরাবাদ। দলের হয়ে এছাড়া ১৯ বলে ২৭* রান করেন হ্যারি ব্রুকস। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম