Logo
Logo
×

খেলা

ভারতকে হারিয়ে হ্যান্ডবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ১১:১০ পিএম

ভারতকে হারিয়ে হ্যান্ডবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি মেয়েদের হ্যান্ডবলের অনূর্ধ্ব-১৭ বিভাগে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

বুধবার শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ৪৬-৪৩ গোলে ভারতকে হারায়। জাতীয় ও বয়সভিত্তিক কোনো পর্যায়েই কখনই এর আগে ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ।

সাউথ-সেন্ট্রাল এশিয়া জোন-২-এ চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে বাংলাদেশ ইয়ুথ দল খেলবে এই টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে।

গ্যালারিতে দর্শকের উন্মাদনা। মোসাম্মৎ মারফি, রুনা লায়লাদের গলায় সোনালি পদক। হাতে চ্যাম্পিয়ন ট্রফি। কনফেত্তির বৃষ্টিতে যখন বাংলাদেশের মেয়েরা ভিজছে, পাশ থেকে ভেসে আসছিল বাংলাদেশ, বাংলাদেশ বলে চিৎকার। 

ফাইনালটা হয়েছে ফাইনালের মতো। প্রথমার্ধে ২০-২০ গোলে সমতা। পেন্ডুলামের মতো দুলেছে ম্যাচের ভাগ্য। দুদলের তীব্র লড়াইয়ে একবার ভারত এগিয়ে যায় তো আবার সমতায় ফেরে বাংলাদেশ। এক ঘণ্টার ম্যাচে প্রথমার্ধের ২০ মিনিটে ১৬-১০ গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ।

সেখান থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক মারফি, রুনা লায়লারা। খেলার ৪৪ মিনিটে লাল কার্ড পেয়ে কোর্ট ছাড়েন ভারতের প্রাধান্য বালাসো মানে। ছয়জনের দলে পরিণত হয় ভারত। বাংলাদেশের খেলোয়াড় সাতজন। ম্যাচে ভারত এগিয়েছিল ৩৩-২৮ গোলে। শেষপর্যন্ত বাংলাদেশ ৪৬-৪৩ গোলে জেতে।

অন্যদিকে অনূর্ধ্ব-১৯ দলের খেলায় ভারতের কাছে ৪৮-১৭ গোলে হেরে রানার্সআপ হয় স্বাগতিক বাংলাদেশ। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম