Logo
Logo
×

খেলা

১৪ বছর পর ফাইনালে আবাহনী-মোহামেডান 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ১০:৪৩ পিএম

১৪ বছর পর ফাইনালে আবাহনী-মোহামেডান 

এক যুগের বেশি সময় পর ঘরোয়া ফুটবলে কোনো টুর্নামেন্টের ফাইনালে দুই চিরপ্রতিদ্বন্দ্বীআবাহনী-মোহামেডান। ২০১১ সালে দ্বিতীয় সুপার কাপের ফাইনালে শেষবার মুখোমুখি হয়েছিল তারা।

অবশ্য ফেডারেশন কাপের ফাইনালে আবাহনী ও মোহামেডান শেষবার খেলেছিল ২০০৯ সালে। সেই হিসাবে এই আসরের ফাইনালে ১৪ বছর পর শেষ মহারণে বুঝবে তারা।

৩০মে কুমিল্লার ভাষাশহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার কুমিল্লার ভাষাশহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে শেখ রাসেলকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আবাহনী। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর হয়ে জোড়া গোল করেন ফয়সাল আহমেদ ফাহিম। মোহামেডান আগেই নিশ্চিত করে ফাইনাল।

টুর্নামেন্টের দ্বিতীয়বার আবাহনীর কাছে হারল শেখ রাসেল। কাল ম্যাচের শুরু থেকে শেখ রাসেলকে চেপে ধরেন নাবিব নেওয়াজ জীবনরা। তবে গোল পেতে ৩৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ঢাকা আবাহনীকে। রক্ষণ থেকে লম্বা পাস দেন ডিফেন্ডার রেজাউল রেজা।

বাঁ-প্রান্ত থেকে বল ধরে রাসেলের বক্সে ঢুকে পড়েন আবাহনীর কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কলিনদ্রেস। তার সঙ্গে লেগে ছিলেন মনির। ডান পায়ের বাঁক খাওয়া শট নেন কলিনদ্রেস। ডান পোস্টে বল লেগে ঢুকে যায় শেখ রাসেলের জালে (১-০)। গ্যালারিতে জেগে ওঠেন আবাহনীর সমর্থকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে ঐতিহ্যবাহীরা। ৫১ মিনিটে বক্সের বাঁ প্রান্ত থেকে রাফায়েল অগাস্তোর কাটব্যাকে চলন্ত বলে পা চালিয়ে রাসেলের জাল কাঁপান আবাহনীর তরুণ উইঙ্গার ফয়সাল আহমেদ ফাহিম (২-০)। ৭০ মিনিটে বাঁ প্রান্ত থেকে রাফায়েলের ক্রসে ফাহিম গোল আদায় করে নেন (৩-০)। ৩-০ গোলের জয়ে ফাইনালে মোহামেডানের সঙ্গী হয় আবাহনী। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম