Logo
Logo
×

খেলা

টি-টোয়েন্টি ম্যাচে ৯৮ রান করেও সমালোচিত রিজওয়ান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৩, ০৫:০২ পিএম

টি-টোয়েন্টি ম্যাচে ৯৮ রান করেও সমালোচিত রিজওয়ান

নিউজিল্যান্ডের বিপক্ষে গত ২৪ এপ্রিল রাওয়ালপিন্ডিতে পাঁচ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে উড়ন্ত সূচনা করে পাকিস্তান ক্রিকেট দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫.৪ ওভারে স্কোর বোর্ডে ৫১ রান জমা করেন দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। দুর্দান্ত শুরুর পরও ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান। 

কোনো উইকেট না হারিয়ে ৫১ রান করা দলটি এরপর মাত্র ১ রানের ব্যবধানে হারায় ৩ উইকেট। সেই অবস্থা থেকে দলকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে ৬২ বলে ৭টি চার আর ৪টি ছক্কায় ৯৮ রানের ঝলমলে ইনিংস খেলেন ওপেনার রিজওয়ান। তার কল্যাণেই সেদিন ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় স্কোর গড়ে পাকিস্তান। 

কিন্তু সেদিন এত রান করেও ৬ উইকেটে হেরে যায় পাকিস্তান। যে কারণে সমালোচনার শিকার হন পাকিস্তানের হয়ে সেই ম্যাচে সর্বোচ্চ ৯৮ রানের ইনিংস খেলা রিজওয়ান। 

পাকিস্তানের ক্রিকেট সমর্থকরা বলছেন- রিজওয়ান নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির কাছাকাছি গিয়ে ব্যাটিংয়ে ধীর হয়ে যান। শেষ তিন ওভারে পাকিস্তান ২৮ রান সংগ্রহ করে। 

সেই সমালোচনা নিয়ে পাকিস্তানের এই ওপেনার বলেন, সেই ম্যাচে ড্রেসিংরুম থেকে আমরা যে বার্তা পেয়েছি তা হলো এই পিচে ১৮০ এর কাছাকাছি রান করা খুব ভালো স্কোর। আমরা সেভাবেই রান তোলার চেষ্টা করি। স্কোর বোর্ডে ১৯০ রান হওয়ার পর আমার সঙ্গে ব্যাটিংয়ে থাকা ইমাদ ওয়াসিম বলেছিলেন যে এই পিচে এটি যথেষ্ট ভালো স্কোর। 

পাকিস্তানের এই তারকা ওপেনার আরও বলেন, আমরা জিতলে কেউ আমাদের সমালোচনা করত না। হেরে যাওয়াতেই সমালোচনা হচ্ছে। তারপরও আমরা মেনে নিচ্ছি এটা আমাদের ভুল ছিল। 

২ রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি মিস করা প্রসঙ্গে রিজওয়ান বলেন, আমি ব্যক্তিগত মাইলফলকগুলোতে তেমন ফোকাস করি না। আমি নিশ্চিত ফখর জামানও দ্বিতীয় ওয়ানডেতে ১৮০ রানের স্কোর গড়ে দ্রুততম ৩ হাজার রানের মাইলফলক নিয়ে আগে থেকে ভাবনা চিন্তা করেনি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম