Logo
Logo
×

খেলা

১৩ কোটি মানুষ আইপিএলের উদ্বোধনী ম্যাচ দেখেছেন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২৩, ০৮:৩৫ পিএম

১৩ কোটি মানুষ আইপিএলের উদ্বোধনী ম্যাচ দেখেছেন

গত শুক্রবার শুরু হয়েছে আইপিএলের ১৬তম আসর। সেদিন আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গুজরাট টাইটানসের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। 

সেই ম্যাচটি ১৩ কোটি মানুষ দেখেছেন। এমনটি জানিয়েছে আইপিএলের অফিশিয়াল সম্প্রচার প্রতিষ্ঠান ডিজনি স্টার। সব মিলিয়ে আইপিএল শুরুর দিন দর্শকেরা টিভিতে চোখ রেখেছিলেন ৮৭০ কোটি মিনিট। যা গত বছরের তুলনায় যা ২৯ শতাংশ বেশি।

বিশ্বব্যাপী আইপিএলের সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে তিনটি প্রতিষ্ঠান। এর মধ্যে উপমহাদেশে ২২টি চ্যানেলের মাধ্যমে খেলা দেখাচ্ছে ডিজনি স্টার। ৫ বছরের চুক্তিতে আইপিএলকে মোট ২৩ হাজার ৫১৫ কোটি রুপি দেবে তারা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিজনি স্টারের স্পোর্টস হেড সঞ্জয় গুপ্ত বলেন, দেশজুড়ে স্টারের মাধ্যমে আইপিএল দর্শকেরা যে বিপুল পরিমাণে সাড়া দিয়েছেন, তাতে আমরা কৃতজ্ঞ। খেলা দেখার সময়ের পরিমাণে বিশাল প্রবৃদ্ধি আমাদের সফল প্রচারণা এবং নিরবচ্ছিন্ন ক্রিকেট দেখার মাধ্যম হিসেবে ধারাবাহিক দাপটের কথাই বলছে। সেই সঙ্গে বিশ্বজুড়ে শীর্ষ ক্রিকেট টুর্নামেন্ট হিসেবে আইপিএলের জনপ্রিয়তার সাক্ষ্যও দিচ্ছে এটি।

আইপিএলের টিভি ও ডিজিটাল প্রচারের অংশ হিসেবে বেশ কয়েকটি উদ্যোগ নিয়েছে ডিজনি স্টার। এর মধ্যে ভারতের অঞ্চলভিত্তিক দর্শক লক্ষ্য করে ধারাভাষ্য দেওয়া হচ্ছে ৯টি ভাষায়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম