Logo
Logo
×

খেলা

অধিনায়ক এমবাপ্পের ঝলক, পেছনে ফেললেন বেনজেমাকে 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০২৩, ১০:০৩ এএম

অধিনায়ক এমবাপ্পের ঝলক, পেছনে ফেললেন বেনজেমাকে 

ফ্রান্সের অধিনায়ক হিসাবে নতুন অধ্যায়ের শুরুটা জোড়া গোলে রাঙালেন কিলিয়ান এমবাপ্পে। নতুন অধিনায়কের ঝলকে দাপুটে জয়ে ২০২৪ ইউরো বাছাই অভিযান শুরু করল বিশ্বকাপ রানার্সআপরা। 

শুক্রবার রাতে প্যারিসে নেদারল্যান্ডসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে এমাবাপ্পের ফ্রান্স। বিশ্বকাপ বিপর্যয়ের পর নতুন কোচের অধীনে নতুন চেহারার দল নিয়ে প্রথম মাঠে নামা বেলজিয়াম জিতেছে তাদের পুরোনো নায়কের ঝলকে। 

রোমেলু লুকাকুর হ্যাটট্রিকে সুইডেনকে ৩-০ গোলে হারিয়েছে বেলজিয়াম। প্রায় এক বছর বিরতির পর ৪১ বছর পাঁচ মাস ২১ দিন বয়সে সুইডিশ ফরোয়ার্ড ইব্রাহিমোভিচের আন্তর্জাতিক ফুটবলে ফেরা নিয়ে ছিল সবার কৌতূহল। 

কিন্তু মাঠে দুর্দান্ত হ্যাটট্রিকে সব আলো কেড়ে নেন লুকাকু। দ্বিতীয় সবচেয়ে বেশি বয়সি খেলোয়াড় হিসাবে ইউরো বাছাইপর্বে খেলার রেকর্ড গড়লেও বদলি হিসাবে নেমে ম্যাচে কোনো প্রভাব বিস্তার করতে পারেননি ইব্রা।

উগো লরিসের অবসরের পর অভিজ্ঞ আঁতোয়া গ্রিজমানকে উপেক্ষা করে এমবাপ্পেকে নেতৃত্ব দেওয়ায় ফরাসি শিবিরে অশান্তির আভাস পাওয়া গিয়েছিল। 

কিন্তু মাঠে নামতেই এক নিমিষে সব উধাও। দুজনের দারুণ বোঝাপড়ায় দুই মিনিটেই এগিয়ে যায় ফ্রান্স। অধিনায়ক এমবাপ্পের পাস থেকে গোল করেন সহঅধিনায়ক গ্রিজমান। আট মিনিটে গ্রিজমানের সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন উপমেকানো। ২১ মিনিটে চুয়ামেনির পাস থেকে ব্যবধান ৩-০ করে রোনাল্ড কোমানের নেদারল্যান্ডসকে ম্যাচ থেকে ছিটকে দেন এমবাপ্পে।

৮৮ মিনিটে ডাচদের কফিনে শেষ পেরেক ঠুকে করিম বেনজেমাকে (৩৭) ছাড়িয়ে ফ্রান্সের পঞ্চম সর্বোচ্চ গোলদাতা হন এমবাপ্পে। দেশের হয়ে ৬৭ ম্যাচে তার গোল এখন ৩৮টি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম