Logo
Logo
×

খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ হেরে শীর্ষস্থান হারাল ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ১১:১৯ এএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ হেরে শীর্ষস্থান হারাল ভারত

সিরিজ নির্ধারণী ম্যাচে তৃতীয় ও শেষ ওয়ানডেতে চেন্নাইয়ে মুখোমুখি হয় ভারত-অস্ট্রেলিয়া। যারাই জিতবে ট্রফি হাতে তুলবে তারাই।— এমন সমীকরণে নিজেদের ঘরের মাঠে লজ্জাজনক হারের মধ্য দিয়ে ওয়ানডেতে শীর্ষস্থান হারাল ভারত। 

বুধবার শেষ ওয়ানডেতে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হয় স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়া। ভারতকে ২১ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতলেন অসিরা। ওয়ানডে সিরিজ জিতে ভারত সফর শেষ করলেও এর আগে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া।  

ম্যাচে চেন্নাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে অস্ট্রেলিয়া। মারমুখী মেজাজে ইনিংস শুরু করেন অসি দুই ওপেনার ট্রাভিস হেড ও মিচেল মার্শ। ৬৫ বলে ৬৮ রান তুলেন তারা। হেডকে ৩৩ রানে থামিয়ে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি ভাঙেন ভারতের পেসার হার্ডিক পান্ডিয়া। ৪টি চার ও ২টি ছক্কা মারেন হেড।

কোনো ব্যাটারের হাফসেঞ্চুরি ছাড়াই ৪৯ ওভারে ২৬৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতের পান্ডিয়া-কুলদীপ ৩টি করে উইকেট নেন।

এর পর সিরিজ জয়ের জন্য ২৭০ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরু করে ভারতও। ৫৫ বলে ৬৫ রান যোগ করেন দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল। টি-টোয়েন্টি মেজাজে খেলেছেন রোহিত। ১৭ বলে ২টি করে চার-ছয়ে ৩০ রান করে অ্যাবটের শিকার হন রোহিত।

শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতে ২৪৮ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার জাম্পা ৪ উইকট নেন।

তবে কোহলি ছিলেন বলে ভারত জয়ের পথে ছিল ভালোমতোই। ওয়ানডে ক্যারিয়ারের ৬৫তম ফিফটি তুলে নিয়ে অস্ট্রেলিয়ার হুমকি হয়ে খেলছিলেন সাবেক অধিনায়ক।

তবে জয়ের বেশি দরকার ছিল তাদের ব্যাট হাতে, যেখানে ছড়িয়ে ঘুরিয়েছেন অস্ট্রেলিয়ান স্পিনাররাই। প্রথম ম্যাচ হেরেও টানা দুই জয়ে সিরিজ জিতে নিয়েছেন স্মিথরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম