Logo
Logo
×

খেলা

‘হাথুরুসিংহেকে আমরা স্বাধীনতা দিয়েছি’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৫:২০ পিএম

‘হাথুরুসিংহেকে আমরা স্বাধীনতা দিয়েছি’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দ্বিতীয় দফায় কোচ হিসেবে নিয়োগ পেয়ে প্রথম অ্যাসাইনমেন্টেই সফল চন্ডিকা হাথুরুসিংহে। 

তার অধীনে ইংল্যান্ডের মতো বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ের পাশাপাশি ইংরেজদের হোয়াইটওয়াশ করার স্বাদ পায় বাংলাদেশ। 

জাতীয় দলের পারফরম্যান্সে কোচের অবদান নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, হাথুরুসিংহেকে নিয়ে কথা বলার সময় আসেনি। সে নিজস্ব মেথডে চলে। দলের প্রত্যেকে তার প্ল্যান অনুযায়ী চলে। সে খেলার আগে কতগুলো প্ল্যান দিয়ে দেয়, ওই পরিলল্পনা ক্রিকেটাররা বাস্তবায়ন করে। 

পাপন আরও বলেন, একটা নতুন কোচ এসেই যে কিছু করে ফেলবে এটা ভাবাটা ঠিক হবে না। কারণ এখনো সে দেখছে, সামনে আরও দুটো সিরিজ আছে, সেখানেও সে বেশকিছু খেলোয়াড়কে দেখবে। সেটা ওয়ানডেতে হতে পারে আবার টি-টোয়েন্টিতেও হতে পারে। সে দেখার পর এশিয়া কাপে আমরা যে দলটা দেব সেটাই হবে ফাইনাল স্কোয়াড। আমরা কোনো হস্তক্ষেপ করতে চাই না। আমরা তাকে এ ব্যাপারে স্বাধীনতা দিয়েছি।

এর আগে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে সিরিজে হারানোর ম্যাচে লো অ্যান্ড স্লো উইকেট নিয়ে অনেক কথা হয়েছে; কিন্তু ইংল্যান্ড সিরিজে খেলা হয়েছে স্পোর্টিং উইকেটে। 

এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, এটা ছিল একটা প্ল্যানিংয়ের পাঠ। এখানে অবশ্যই কোচের একটা অবদান তো আছেই। সামনে হয়তো আরও কঠিন উইকেটে বাংলাদেশকে খেলতে দেখবেন। এরপর আয়ারল্যান্ড সিরিজে সিলেটে আরও কঠিন উইকেট হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম