Logo
Logo
×

খেলা

হোয়াইটওয়াশ হয়ে যা বললেন ইংল্যান্ড অধিনায়ক

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৮:০৯ পিএম

হোয়াইটওয়াশ হয়ে যা বললেন ইংল্যান্ড অধিনায়ক

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) টেস্ট খেলুড়ে  একটি দল পাঠায় নিউজিল্যান্ড সফরে। বাংলাদেশে একটি দল পাঠায় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। ঢাকায় সফরে এসে শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় ইংলিশরা। 

তবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের কাছে পাত্তাই পায়নি গত বছরের নভেম্বরে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ব্যবধানে হারের পর মঙ্গলবার মিরপুরে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

তিনি বলেন, সিরিজ হেরে আমরা সত্যিই খুব হতাশ। বাংলাদেশ দলকে অভিনন্দন, তারা আমাদের উড়িয়ে দিয়েছে। স্লগে (বল হাতে) আমরা কামব্যাক করেছিলাম, অনেকগুলো ক্যাচ মিস করেছি, যা খুব হতাশার। 

সিরিজের শেষ ম্যাচে ১৫৯ রান তাড়ায় শুরুতে উইকেট হারালেও ডেভিড মালান ও জস বাটলারের ৯৫ রানের অনবদ্য জুটিতে দারুণভাবে খেলায় ফিরে জয়ের স্বপ্নে বিভোর ছিল ইংল্যান্ড। 

এরপর মোস্তাফিজুর রহমানের ১৪তম ওভারে পরপর দুই বলে দুই সেট ব্যাটসম্যান ডেভিড মালান (৫৩) ও জস বাটলার (৪০) আউট হলে ম্যাচে দারুণভাবে কামব্যাক করে বাংলাদেশ। এক উইকেটে ১০০ রান করার পর ২৮ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় ইংল্যান্ড।

খেলা শেষে ইংলিশ অধিনায়ক বলেন, উইকেট কিছুটা ভালো ছিল। আমি মনে করি, বাংলাদেশকে আমরা নাগালে রাখতে পেরেছিলাম। আশা করেছিলাম, রানটা তাড়া করতে পারবো, কিন্তু তা হয়ে ওঠেনি।

ওই সময় দুটি উইকেট হারানো ব্যবধান গড়ে দিয়েছি। আমি ওই সময় ডাইভ (রান আউট থেকে বাঁচতে) না দেওয়ায় খুব হতাশ। রানটা পূর্ণ করতে প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম