Logo
Logo
×

খেলা

শ্বশুরের পরামর্শে যে পরিবর্তন এসেছে শাহিন আফ্রিদির

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ১০:২৫ এএম

শ্বশুরের পরামর্শে যে পরিবর্তন এসেছে শাহিন আফ্রিদির

চোট সারিয়ে মাঠে ফেরার আগে শ্বশুর শহিদ আফ্রিদির কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি।বোলিংয়ের পাশাপাশি শাহিনের ব্যাটিংয়েও গুরুত্ব দিয়েছিলেন শহিদ আফ্রিদি। প্রশিক্ষণের পরেই টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম অর্ধশতরান করলেন শাহিন। ধারণা করা হচ্ছে— শ্বশুরের প্রশিক্ষণের সুফল পেয়েছেন জামাই শাহিন শাহ আফ্রিদি। 

বোলার শাহিন আফ্রিদিকে সমীহ করেন বিশ্বের প্রায় সব ব্যাটারই। পাকিস্তানের অন্যতম সেরা গতিময় পেসারের হাতে বল তুলে দিয়ে নিশ্চিন্তে থাকেন অধিনায়ক বাবর আজম। এবার তিনি ব্যাটার শাহিনকেও ভরসা করতে পারবেন। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) আগ্রাসী অর্ধশতরান করলেন শাহিন।

পেশোয়ার জালমির বিপক্ষে ৩৬ বলে ৫২ রানের ইনিংস খেললেন লাহোর কালান্দার্স অধিনায়ক। মারলেন ৫টি বিশাল ছক্কা। এ ছাড়া ৩টি চারও এসেছে তার ব্যাট থেকে।
শুধু ব্যাট হাতে সফলই হলেন না শাহিন। আত্মবিশ্বাসী লাহোর অধিনায়ক নিজেকে ব্যাটিং অর্ডারের ছয় নম্বরেও তুলে এনেছিলেন এ ম্যাচে।

২১ রানে দলের ৪ উইকেট পড়ে যাওয়ার পর ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে চাপ মুক্ত করেন তিনি। পঞ্চম উইকেটে হুসেন তালাতের সঙ্গে গড়েন ১১৪ রানের জুটি। হুসেন করেন ৩৭ বলে ৬৩ রান। ৪টি চার ও ৫টি ছয় মারেন তিনি।

হাত খুলতে কিছুটা সময় নেন শাহিন। প্রথম ৯ বল খেলে করেছিলেন ১ রান। তার পর প্রতিপক্ষের বোলারদের পাল্টা আক্রমণ শুরু করেন লাহোর অধিনায়ক। ৩৪ বলে পূর্ণ করেন অর্ধশতরান।
শাহিনের আগ্রাসী অর্থশতরান অবশ্য দলকে জয় এনে দিতে পারেনি। পেশোয়ারের ২০৭ রানের জবাবে লাহোরের ইনিংস শেষ হয় ১৭২ রানে। পিএসএলের এই ম্যাচে বল হাতেও ৪ উইকেট নিয়েছেন আফ্রিদির জামাই। 

উল্লেখ্য, পিএসএল শুরুর কয়েক দিন আগেই আফ্রিদির মেয়ের সঙ্গে বিয়ে হয়েছে শাহিনের। হাঁটুর চোটের জন্য গত জুলাই মাস থেকে মাঠের বাইরে ছিলেন শাহিন। অস্ত্রোপচারের পর শুধু খেলেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম