Logo
Logo
×

খেলা

সাউদির ব্যাটে নিউজিল্যান্ডের লড়াই

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৫ পিএম

সাউদির ব্যাটে নিউজিল্যান্ডের লড়াই

পথ দেখালেন টিম সাউদি। নিউজিল্যান্ড অধিনায়কের মূল কাজ বোলিং। তবে সতীর্থদের ব্যর্থতার মিছিলে ব্যাট হাতেও জ্বলে উঠলেন এই অভিজ্ঞ পেসার। খেললেন ৪৯ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস। তাতে ফলো-অন এড়ানো সম্ভব না হলেও লড়াইয়ের বিশ্বাস পেল নিউজিল্যান্ড। 

২২৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা কিউইরা রোববার ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিন শেষ করেছে তিন উইকেটে ২০২ রান নিয়ে। প্রথম ইনিংসে ২০৯ রানে অলআউট হয়ে ফলো-অনে পড়া স্বাগতিকরা এখন সাত উইকেট হাতে নিয়ে পিছিয়ে আছে ২৪ রানে। এর আগে আট উইকেটে ৪৩৫ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

ম্যাচের লাগাম এখনো ইংল্যান্ডের হাতে থাকলেও নিজেদের টেস্ট ইতিহাসে প্রথমবার ফলো-অনে পড়েও জয়ের স্বপ্ন দেখছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে সাউদির ঝড়ো ফিফটির পর দ্বিতীয় ইনিংসে ১৪৯ রানের উদ্বোধনী জুটিতে লড়াইয়ের ভিত গড়ে দেন টম লাথাম ও ডেভন কনওয়ে। 

ইনিংসের ৫৩তম ওভারে কনওয়েকে ৬১ রানে থামিয়ে এই জুটি ভাঙেন জ্যাক লিচ। একটু পর জো রুট ফেরান ৮৩ রান করা লাথামকে। এই ইনিংসের পথে নিউজিল্যান্ডের সপ্তম ব্যাটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন লাথাম। 

এরপর উইল ইয়ং দ্রুত ফিরলেও হেনরি নিকোলসকে (১৮*) নিয়ে দিনের বাকি সময় নিরাপদে পার করে দেন কেইন উইলিয়ামসন (২৫*)। রস টেলরকে ছাড়িয়ে টেস্টে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে আর চার রান দরকার উইলিয়ামসনের। 


এর আগে সাত উইকেটে ১৩৮ রান নিয়ে তৃতীয়দিন শুরু করা নিউজিল্যান্ডের প্রথম ইনিংস ২০৯ পর্যন্ত যেতে পারে সাউদি ও টম ব্লান্ডেলের (৩৮) সৌজন্যে। ৭৩ রানের টর্নেডো ইনিংসে ছয় ছক্কার পর সাউদি এখন টেস্টে সবচেয়ে বেশি ছক্কা মারা ১০ ব্যাটারের একজন। টেস্টে তিনি ছক্কা মেরেছেন ৮২টি। সাউদিকে ফেরানোর পর দ্রুতই বাকি দুই উইকেট তুলে নেন স্টুয়ার্ট ব্রড। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম