Logo
Logo
×

খেলা

জীবনের সেরা গ্র্যান্ড স্ল্যাম জয়ের পরও জোকোভিচের কান্না

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৮:৩৪ পিএম

জীবনের সেরা গ্র্যান্ড স্ল্যাম জয়ের পরও জোকোভিচের কান্না

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে গ্রিসের টেনিস তারকা স্টেফানোস চিচিপাসকে হারিয়ে ‘জীবনের সেরা গ্র্যান্ড স্ল্যাম’ জিতে কান্নায় গ্যালারিতে লুটিয়ে পড়েন নোভাক জোকোভিচ। 

সার্বিয়ান এই টেনিস তারকার কান্না কিছুতেই থামছিল না। তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন কোচ গোরান ইভানোসেভিচ। রয়েছে জোকোভিচের পরিবারও। তার বুকফাটা কান্না দেখে যে কারো মনে হতে পারে তিনি হয়তো অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে হেরে গেছেন।

কিছুক্ষণ কান্নার পর নিজেকে সামলান জোকোভিচ। তার বিশ্বাসই হচ্ছে না তিনি আবার বিশ্বের এক নম্বর টেনিস তারকা। এ নিয়ে দশমবার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। 

অস্ট্রেলিয়ান ওপেনে জয়ের পর জোকোভিচ বলেন, আমার ক্যারিয়ারের সেরা গ্র্যান্ড স্ল্যাম জয়। ধন্যবাদ চিচিপাস আমাকে সম্মান জানানোর জন্য। আমরা কোর্টে একে অপরের বিরুদ্ধে লড়াই করি, কিন্তু আমাদের উচিত সব সময় প্রতিপক্ষকে সম্মান করা। চিচিপাস এবং আমি খুব ছোট একটা দেশ থেকে এসেছি। গ্রিস এবং সার্বিয়াতে টেনিস খেলার তেমন চল নেই। আমাদের সামনে কোনো আদর্শ ছিল না। এমন কেউ ছিল না যাকে দেখে আমরা শিখব; কিন্তু আমরা নিজেদের তৈরি করেছি। আমার মনে হয় যত বেশি কঠিন পরিস্থিতির মধ্যে একজন পড়বে, তত শক্তিশালী হয়ে উঠবে।

গত বছর করোনার বিধিনিষেধের কারণে অস্ট্রেলিয়ান খেলতে পারেননি জোকোভিচ। গত বছর শুধু উইম্বলডন জিতেছিলেন। এবার অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে শুরু করলেন। বাকি আরও তিনটি গ্র্যান্ড স্ল্যাম। নাদালকে টপকে যেতে পারেন এই মৌসুমেই। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম