Logo
Logo
×

খেলা

কিংবদন্তি হতে বাবরকে যা করতে হবে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৭:২৭ পিএম

কিংবদন্তি হতে বাবরকে যা করতে হবে

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই দারুণ ছন্দে রয়েছেন বাবর আজম। পাকিস্তানের বর্তমান এই অধিনায়ক ধারাবাহিক পারফর্ম করে অল্প সময়ের মধ্যেই নিজেকে অনন্য উচ্চতা নিয়ে গেছেন। 

তাকে কিংবদন্তিদের পর্যায়ে যেতে হলে আরও যা করতে হবে সে সম্পর্কে পরামর্শ দিয়েছেন পাকিস্তানের ব্যাটিং অলরাউন্ডার মুদাসসর নজর। 

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি এই তিন সংস্করণেই বাবরের গড় ৪০-এর ওপরে। টেস্টে ৪৮.৬৩, ওয়ানডেতে ৫৯.৪১ ও টি-টোয়েন্টিতে ৪১.৪১। ওয়ানডেতে ৯৫ ম্যাচে ১৭ সেঞ্চুরি আর ২৪ ফিফটির সাহায্যে করেছেন ৪ হাজার ৮১৩ রান। 

টেস্টে ৪৭ ম্যাচে ৯টি সেঞ্চুরি আর ২৬ ফিফটির সাহায্যে করেছেন ৩ হাজার ৬৯৬ রান। ওয়ানডের মতো টেস্টেও ফিফটিগুলোকে সেঞ্চুরিতে রূপান্তর করার জন্য বাবরকে তাগিদ দিয়েছেন মুদাসসর।

পাকিস্তানের সাবেক এই তারকা ব্যাটসম্যান বলেন, ‘ওয়ানডের মতো টেস্টেও যদি বাবর আজম ধারাবাহিকভাবে রান করতে পারে, তাহলে সে অন্যতম সেরা কিংবদন্তি হিসেবে বিবেচিত হবে। প্রায়ই দেখা যায় যে, টেস্টে ফিফটি করার পর তা সেঞ্চুরিতে রূপ দিতে পারছে না।’

তিনি আরও বলেন, ‘বাবরের বয়স মাত্র ২৮। যেভাবে সে এগোচ্ছে, তাতে পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটার সে হবে। কিন্তু তার জন্য তাকে আরও বেশি মনোযোগী হতে হবে। পিসিবিরও তাকে যথেষ্ট সমর্থন দেওয়া উচিত।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম