Logo
Logo
×

খেলা

স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে নিহত ৪

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩, ১০:২২ পিএম

স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে নিহত ৪

ইরাক বনাম ওমানের মধ্যকার আরব উপসাগরীয় কাপের ফাইনাল ম্যাচ দেখতে গিয়ে চারজন নিহত হয়েছেন।  

সংগঠকরা বলছেন- টিকিটবিহীন হাজার হাজার সমর্থক মাঠে হুড়োহুড়ি করে ঢুকতে গিয়ে পদদলিত হয়ে চারজন নিহত হয়েছেন। 

বৃহস্পতিবার বসরা আন্তর্জাতিক স্টেডিয়ামে হাজার হাজার সমর্থক টিকিট ছাড়া খেলা দেখার জন্য জড়ো হয়েছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, মাঠে ঢুকতে ধাক্কাধাক্কি হওয়ায় পদদলিত হন শতাধিক সমর্থক। 

পদদলিত হয়ে বাগদাদের ২৫ বছর বয়সী হামজা আদনান আহমেদ বৃহস্পতিবার মারা গেছেন। তার পরিবার জানিয়েছে- আদনান একজন প্রকৌশলী ছিলেন। তিনি ভাইয়ের সাথে মাঠে খেলা দেখতে গিয়েছিলেন। 

আদনানের ভাই বলেন, আমার ভাইয়ের মৃত্যুর খবর শুনে হতবাক হয়েছি। বুধবার রাতে তিনি আমাদের সাথে শেষবার ফোন করেছিলেন। তিনি আমাদের বলেছিলেন যে, ফাইনালের জন্য বসরাতে এসে তিনি খুব খুশি। তিনি বলেছিলেন যে, তিনি স্টেডিয়ামে উদযাপন করতে এবং শহরের পরিবেশ অনুভব করার জন্য উন্মুখ। দুর্ভাগ্যবশত তিনি এর কোনোটিই করতে পারেননি।

তিনি আরও বলেন, তার সাথে থাকা আমার আরেক ভাই প্রাণে বেঁচে যান। কিন্তু আদনান নিজেকে ভিড়ের মধ্যে সামলাতে পারেননি। এ ঘটনার জন্য আমি সরকার এবং সংগঠকদের দায়ী করছি। তারা এই ট্র্যাজেডি এড়াতে ব্যর্থ হয়েছেন। আমার ভাইয়ের মৃত্যুর জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দায়ী। 

সেই ভিড়ের মাঝে জীবন নিয়ে ফেরা ২৪ বছর বয়সী বসরার বাসিন্দা করিম জানান, আমার সাথে টিকিট ছিল। মাঠে প্রবেশের মুখে অনেক ভিড় হয়। যেই ভিড়ের মধ্যে পড়ে আমিও মরতে বসেছিলাম, কিন্তু সৌভাগ্যক্রমে বেঁচে গেছি। অবস্থা বেগতিক দেখে আমি বাড়িতে ফিরে এসেছি। আমার পরিবারের সাথে বসে খেলা দেখেছি। 

তিনি আরও বলেন, খেলা দেখার জন্য মাঠের বাইরেও বড়পর্দায় ম্যাচ দেখার ব্যবস্থা করা হয়েছিল। এমনকি বসরার প্রধান সড়কেও বড়পর্দা ছিল। যাদের টিকিট ছিল না তারা স্টেডিয়ামে ভিড় না করে মাঠের বাইরে বড়পর্দায় খেলা দেখতে পারতেন। 

মোস্তফা কাদির নামে ৩১ বছর বয়সী এক সমর্থক জানান, হাজার হাজার মানুষ স্টেডিয়ামের বাইরে জড়ো হয়েছিলেন। তারা একে অপরকে জোর করে ধাক্কা দিয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে চেয়েছিলেন। নিরাপত্তা বাহিনী তাদের আলাদা করার চেষ্টা করেছিল কিন্তু এটা খুবই কঠিন ছিল। 

তিনি আরও বলেন, আমি দেখেছি সব বয়সের মানুষ, পুরুষ, মহিলা, শিশু, কিশোর নিজেদের ধাক্কা দিয়ে স্টেডিয়ামের মূল গেট দিয়ে প্রবেশ করতে চেষ্টা করে। তাদের সবার টিকিট ছিল না। যে কারণে ধাক্কাধাক্কি হয়। আমি কালোবাজারে ১০ ডলারের টিকিট ১০০ ডলার দিয়ে কিনেছি। 

সেই ম্যাচে ওমানকে ৩-২ গোলের হারিয়ে শিরোপা নিশ্চিত করে ইরাক।  

সূত্র: আলজাজিরা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম