Logo
Logo
×

খেলা

যে কারণে বায়োপিক থেকে সরে দাঁড়ালেন শোয়েব আখতার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩, ০৫:৫০ পিএম

যে কারণে বায়োপিক থেকে সরে দাঁড়ালেন শোয়েব আখতার

নিজের জীবন নিয়ে যে সিনেমা হওয়ার কথা ছিল তা থেকে সরে এসেছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। 

শোয়েবের জীবনের অনেক অজানা তথ্য নিয়ে সিনেমাটি পাকিস্তানেই তৈরি হওয়ার কথা ছিল। পরিচালক ছিলেন মোহাম্মদ ফরাজ কায়সার। শোয়েবের বায়োপিকের নাম ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, রানিং অ্যাগেনস্ট অল অডস’।

অনেক ঘটা করেই শুরু হয়েছিল শোয়েব আখতারের বায়োপিকের কাজ। ব্যাপক উদ্যমে চলছিল শুটিং। ২০২৩ সালের ১৬ নভেম্বর ছবিটি মুক্তির সময় নির্ধারণ করা হয়েছিল।

তার আগেই বায়োপিক থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দিলেন শোয়েব আখতার। শনিবার এক টুইট বার্তায় তিনি এ ঘোষণা দিয়েছেন। খবর এনডিটিভির।

শোয়েব জানিয়েছেন, ‘অভিমতের সঙ্গে মতবিরোধ সমাধানে ব্যর্থতা এবং ক্রমাগত চুক্তি লঙ্ঘন’ তাকে এ সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে। 

টুইটে তিনি লিখেছেন, ‘বেশ কিছু বিষয়ে মতবিরোধ চলছিল। অনেক চেষ্টা করেও তার সমাধান হয়নি। বারবার চুক্তিভঙ্গ করা হয়েছে। সে কারণেই আমি এই প্রজেক্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’

এখানেই থেমে থাকেননি শোয়েব। হুঁশিয়ারি দিয়ে আরও লিখেছেন- ‘গত কয়েক মাস ধরে ভাবনা-চিন্তার পরই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম। যারা এই বায়োপিক তৈরির দায়িত্বে রয়েছেন তাদের সঙ্গে চুক্তি বিচ্ছিন্ন করেছে আমার ম্যানেজমেন্ট এবং লিগ্যাল টিম। আমার কাছে এটি স্বপ্নের প্রজেক্ট ছিল। অনেক কিছুই আটকানোর চেষ্টা করেছিলাম। দুর্ভাগ্যবশত আমার মতামত গ্রাহ্যই করা হয়নি। বাধ্য হয়েই চুক্তি বিচ্ছিন্ন করছি। ওদের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন হয়েছে। এরপরও যদি আমার বায়োপিক তৈরি করা হয় এবং কোনোভাবে আমার নাম কিংবা ঘটনা ব্যবহার করা হয়, আইনি ব্যবস্থা নিতে বাধ্য হব।’

দেশের হয়ে ৪৬টি টেস্ট, ১৬৩ ওয়ানডে এবং ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন শোয়েব আখতার। বিশ্ব ক্রিকেটে দ্রুততম ডেলিভারির রেকর্ড তার দখলে। ১৬১ কিমি ঘণ্টায় বোলিং করে সেই নজির গড়েছিলেন; যা এখনো অক্ষত। ক্রিকেট ক্যারিয়ারে অনেক বড় বড় ব্যাটসম্যানদের সামলেছেন শোয়েব। তার আগুনঝরা বোলিংয়ের গতিতে আঁতকে উঠতেন অনেক বড়মাপের ব্যাটসম্যানরাও। পাকিস্তানের সেই তারকা পেসারকে নিয়ে তৈরি হচ্ছিল বায়োপিক; যা মাঝপথেই মুখ থুবড়ে পড়ল।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম