Logo
Logo
×

খেলা

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের বিদায়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৬:৩২ পিএম

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের বিদায়

অস্ট্রেলিয়ান ওপেনে দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন গত আসরের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনান্ডের কাছে হেরে আসর থেকে বিদায় নেন নাদাল।

বছরের প্রথম গ্র্যান্ড স্লামে শীর্ষ বাছাই নাদালের বিরুদ্ধে নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় জয় অর্জন করেন ম্যাকেঞ্জি। নাদালকে  ৬-৪, ৬-৪, ৭-৫ সেটে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন ম্যাকেঞ্জি। 

ম্যাচের শুরুতে রাফায়েল নাদাল ভালো ফর্মে থাকলেও খেলার মাঝপথে চোট পান। এরপরই নাদালের ছন্দপতন হয়। এ সুযোগে এগিয়ে যান ম্যাকেঞ্জি। 

বুধবার ম্যাচ চলাকালীন পিঠে চোটের সঙ্গে লড়াই করছিলেন ৩৬ বছর বয়সী রাফায়েল নাদাল। এ কারণে তাকে বিরতিও নিতে হয়েছিল। নাদাল অল্প বিরতির পর কোর্টে ফিরলেও পুরনো ছন্দে ছিলেন না। যে কারণে হারতে হয় তাকে। 

নাদালকে কোর্টে লড়াই করতে দেখে তার স্ত্রী মারিয়া ফ্রান্সিসকাও কাঁদতে শুরু করেন। দ্বিতীয় সেটের সময় নাদাল যখন মেডিকেল টাইমআউট নিয়েছিলেন, ম্যাচের ধারাভাষ্যকার জিম কুরিয়ার তখন বলেছিলেন- ‘এই মাত্র যা ঘটেছে তা আমি বিশ্বাস করতে পারছি না। তার ব্যাকহ্যান্ডের গতি নেই, যা দেখায় যে তার একটি সমস্যা রয়েছে। আমি আশা করি এটি একই সমস্যা নয়। যে কারণে গত বছর উইম্বলডন থেকে ছিটকে গিয়েছিলেন নাদাল। টানা অনেক ম্যাচ জিতেছিলেন।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম