Logo
Logo
×

খেলা

বাবর আজমের ‘যৌন কেলেঙ্কারির’ ভিডিওটি ভুয়া

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ০৮:২৯ পিএম

বাবর আজমের ‘যৌন কেলেঙ্কারির’ ভিডিওটি ভুয়া

পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল সেটি ভুয়া।

‘ডা. নিমো যাদব’ নামে একটি ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে প্রথমে ওই ভিডিওটি পোস্ট করা হয়। সেখানে বলা হয়- ‘বাবর আজম পাকিস্তানি ক্রিকেটারের প্রেমিকার সঙ্গে সেক্সটিং তথা যৌন উত্তেজক বার্তা আদান-প্রদান করছেন এবং প্রতিশ্রুতি দিচ্ছেন তার প্রেমিক দল থেকে বাদ পড়বে না, যতক্ষণ সে এ ধরনের সেক্সটিং চালিয়ে যাবে।’ 

বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমসহ বাংলাদেশের বেশ কয়েকটি অনলাইন পোর্টালে খবর প্রকাশ হয়। ফক্স স্পোর্টস অস্ট্রেলিয়াও এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। 

এরপর পুনরায় টুইট করে ডা. নিমো যাদব জানান, বাবরকে নিয়ে পোস্ট করা ভিডিওটি ভুয়া ছিল। এজন্য তিনি ক্ষমা প্রার্থনাও করেন। 

ডা. নিমো যাদবের প্রোফাইলে গিয়ে দেখা গেছে, তিনি একজন ভারতীয় নাগরিক। তার বাড়ি ভারতের খড়গপুরে। 

বাবরকে নিয়ে বিদ্রুপাত্মক ওই টুইটটি করার পর তুমুল তোপের মুখে পড়েন ডা. নিমো যাদব। তবে প্রাকুল নামে এক টুইটার ব্যবহারকারী বিষয়টিকে ভিন্নভাবে দেখছেন। তিনি জানিয়েছেন, ‘আমাদের মিডিয়া কিভাবে কাজ করে এবং কার্যকর করে তা প্রকাশ করার জন্য ডা. নিমো যাদবের একটি টুইটই যথেষ্ট ছিল। খুব ভালো মানুষ তিনি।’

টুইটার ব্যবহারকারী নিমো যাদব লেখেন- বিদ্রুপাত্মক টুইট নিয়ে বাবরের বিরুদ্ধে যেভাবে জঘন্য অভিযোগ তোলা হচ্ছে, তা একেবারেই বাঞ্চনীয় নয়। 

তিনি বলেন, আমিই ওই বিষয়টি শুরু করেছিলাম। ওটা ভুয়া ছিল। বাবরের কাছে ক্ষমা চাইছি।’ 

তিনি জানান, বাবরের বিরুদ্ধে যে বিদ্রুপাত্মক টুইট (সেক্সচ্যাটের টুইট) করেছিলেন, তা মুছে দিয়েছেন তিনি।

ডা. নিমো যাদব আরেক টুইটবার্তায় বলেন, যারা বলছেন যে, আমার এ রকম করা উচিত হয়নি, (তাদের কয়েকটা কথা বলতে চাই)। আমি যখন আপনার অপছন্দের লোক বা দলকে নিয়ে এরকম করব, তখন উপভোগ করবেন না। দ্বিতীয়ত, আমি কাউকে গিয়ে বলিনি যে আমার টুইটের রিটুইট করুন বা আমার টুইটে লাইক করুন। মিডিয়া কী খবর করছে, সেটা আমায় দায়িত্ব নয়। চতুর্থত, আমি মজার জন্য টুইটার ব্যবহার করি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম