Logo
Logo
×

খেলা

পাকিস্তানের কোচ হওয়ার আগ্রহ নেই মিকি আর্থারের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৩, ১০:৩৯ পিএম

পাকিস্তানের কোচ হওয়ার আগ্রহ নেই মিকি আর্থারের

মিকি আর্থারের কোচিংয়ে ২০১৭ সালে ভারতের মতো শক্তিশালী দলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে নেয় সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান। 

কিন্তু ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে আর্থারকে বিদায় করার পাশাপাশি জাতীয় দল থেকে ছাঁটাই করা হয় সরফরাজকে। 

সাম্প্রতিক সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) আমূল পরিবর্তন হয়েছে। রমিজ রাজার পরিবর্তে পিসিবির চেয়ারম্যান হয়েছেন নাজাম শেঠি। তিনি প্রধান নির্বাচকের দায়িত্ব দিয়েছেন কিংবদিন্ত ক্রিকেটার শহীদ আফ্রিদিকে। 

শহীদ আফ্রিদি আসার পর মিকি আর্থারকে পাকিস্তানে ফেরাতে চেষ্টা করে যাচ্ছেন। অনানুষ্ঠানিকভাবে মিকি আর্থারকে প্রস্তাব দেওয়া হয়েছিল পিসিবির পক্ষ থেকে, কিন্তু সেই প্রস্তাব নাকোচ করে দেন ৫৪ বছর বয়সি এই কোচ। 

আর্থার জানিয়েছেন, ‘আমি বারবার বলি, ডার্বিশায়ার কাউন্টি টিম সব সময় আমার হৃদয়ের খুব কাছাকাছি থাকে। এডি বার্লো, ফ্রেড সোয়ারব্রুকদের সঙ্গে কাজ করতে আমি আনন্দ উপভোগ করি। ক্লাবের হয়ে আমার প্রথম মৌসুমের পরে সেই ভালোবাসা আরও বৃদ্ধি পেয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমি ডার্বিশায়ারে পা রাখার সঙ্গে সঙ্গে সমর্থকদের কাছ থেকে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি। আমাদের স্কোয়াডে একাধিক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। আমি ওদের আরও উন্নতি করতে সাহায্য করতে চাই। কাউন্টির শিরোপা জয়ের লড়াই করতে চাই। ওপর থেকে নিচ পর্যন্ত যে পদ্ধতিতে ক্লাব চলছে, তাতে আমি খুব খুশি। ক্রিকেটার থেকে সুপারভাইজারি পদ সবটিতেই রয়েছে পেশাদারিত্বের ছোঁয়া। লক্ষ্যমাত্রাতে পৌঁছতে আমাকে সব ধরনের সাহায্য করা হচ্ছে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম