Logo
Logo
×

আন্তর্জাতিক

নিকোলাস মাদুরোকে পুতিনের অভিনন্দন, সম্পর্ক আরও জোরদারের আশা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৪, ১০:১৩ পিএম

নিকোলাস মাদুরোকে পুতিনের অভিনন্দন, সম্পর্ক আরও জোরদারের আশা

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। ফাইল ছবি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত হওয়ায় নিকোলাস মাদুরোকে অভিনন্দন জানিয়েছেন।

অভিনন্দন বার্তায় পুতিন বলেন, রাশিয়া-ভেনিজুয়েলা সম্পর্ক একটি কৌশলগত অংশীদারিত্বের সম্পর্ক। আমি আত্মবিশ্বাসী যে, রাষ্ট্রপ্রধান হিসেবে আপনার কার্যক্রম সব ক্ষেত্রে এ সম্পর্কের আরও উন্নয়নে অবদান রাখবে। আরও সুষ্ঠু ও গণতান্ত্রিক বিশ্ব ব্যবস্থা গড়ে তোলার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ এ বন্ধুত্ব। 

রুশ প্রেসিডেন্ট বলেন, আমি দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক এজেন্ডাভুক্ত মূল ইস্যুতে আমাদের গঠনমূলক যৌথ কাজ চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতির কথা পুনর্ব্যক্ত করছি।

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো রোববার দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন বলে জানিয়েছেন দেশটির জাতীয় নির্বাচনী কাউন্সিলের প্রেসিডেন্ট এলভিস আমোরোসো।

কাউন্সিলের প্রথম বিবৃতি অনুযায়ী, ৮০ শতাংশ ব্যালট গণনার পর মাদুরোকে ৫১ লাখ ৫০ হাজার ৯২ ভোটার বা ৫১ দশমিক ২ শতাংশ ভোটার সমর্থন দিয়েছেন।

ভেনিজুয়েলায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত সের্গেই মেলিক-বাগদাসারভ তাসকে বলেন, নির্বাচনে মাদুরোর বিজয় রুশ-ভেনিজুয়েলার কৌশলগত অংশীদারিত্ব আরও জোরদার করবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম