Logo
Logo
×

গান

লেজেন্ডস অব দ্য ডেকেড

২৭ বছর পূর্তিতে আবারও স্টেজে ভাইকিংস!

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৬ পিএম

২৭ বছর পূর্তিতে আবারও স্টেজে ভাইকিংস!

বাংলাদেশের ব্যান্ড মিউজিক সিন-এ দীর্ঘ সময়ের পথচলা জনপ্রিয় ব্যান্ড ভাইকিংস’র। ১৯৯৭ সালে শুরু হওয়া ব্যান্ডটির ২৭ বছর পূর্তি হচ্ছে এ বছর। এ উপলক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়ের পাশে ঢাকা এরিনায় ‘লেজেন্ডস অব দ্যা ডেকেড’ কনসার্টে পারফর্ম করবে তারা।

বাংলাদেশের ব্যান্ড সংগীতপ্রেমীদের মধ্যে ভাইকিংস বেশ জনপ্রিয়। নব্বইয়ের দশকে প্রতিষ্ঠিত হওয়া ব্যান্ডটি লাইমলাইটে আসে ১৯৯৯ সালে ‘স্টার সার্চ’ প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার মাধ্যমে। বর্তমানে ব্যান্ডটির ভোকাল হিসেবে রয়েছেন তন্ময় তানসেন। এছাড়াও ব্যান্ডের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন- গিটারে আজমাইন আদিল ও ফারুক হোসাইন শুভ, বেজ গিটারে জিয়া স্বপন, কিবোর্ডে মাহবুব চৌধুরী এবং ড্রামসে মেটা সুশি।

২৭ বছরের পথচলায় ভাইকিংস বাংলাদেশের সংগীতপ্রেমীদের উপহার দিয়েছে ‘অপেক্ষা’, ‘অপেক্ষা ২’, ‘ঈশ্বর’, ‘যদি’, ‘ভয়’ ও ‘জীবনের কোলাহল’-এর মতো জনপ্রিয় গান।

ইতোমধ্যেই কনসার্টটিতে জনপ্রিয় উপমহাদেশীয় ব্যান্ড ‘জাল’ পারফর্ম করবে বলে জানা গেছে।এই কনসার্টে জালের সঙ্গে পারফর্ম করবে বাংলাদেশের আরও আরেকটি জনপ্রিয় ব্যান্ড অর্থহীন। এ কনসার্টের মাধ্যমে দীর্ঘ ১ বছর পর স্টেজে ফিরছেন বেজবাব সুমনও। কনসার্টটি আয়োজন করেছে অ্যাসেন, জির্কোনিয়াম, ইন এফিলিয়েশন উইথ রুটওভার এক্সপিরিয়েন্স।

এছাড়াও ‘লেজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্টের মধ্য দিয়ে ১ যুগ পর ঢাকায় গাইতে আসছে জনপ্রিয় ব্যান্ড ‘জাল’। এদিন ব্যান্ডটি তাদের প্রথম প্রকাশিত অ্যালবাম ‘আদাত’-এর ২০ বছর পূর্তি উদযাপন করবে। 

এর আগে ২০১২ সালে সর্বশেষ ওপেন এয়ার কনসার্টে পারফর্ম করতে ঢাকায় এসেছিল ‘জাল’। এরপর গত ১২ বছরে বাংলাদেশের কোনো কনসার্টে দেখা যায়নি তাদের।

কনসার্টের বিষয়ে অ্যাসেনের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘কনসার্টের নামের সঙ্গে তাল মিলিয়েই আমরা লাইনআপ নিয়ে কাজ করছি। যেহেতু ব্যান্ড মিউজিক সিন-এর ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল লেভেলের লেজেন্ডারি ব্যান্ডগুলো নিয়েই এই আয়োজন, সুতরাং এখানে ভাইকিংসকে আমন্ত্রণ জানাতে পেরে আমরাও বেশ খুশি। আশা করি, দর্শকদের জন্য একটা অন্যরকম অভিজ্ঞতা হবে।’

তিনি আরও বলেন, ইতোমধ্যে গেট সেট রকে কনসার্টের অগ্রীম টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৩০৫০ টাকা।কনসার্টের বিষয়ে আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে অ্যাসেন, জির্কোনিয়াম ও কনসার্টের টিকেট বিক্রয়কারী প্রতিষ্ঠান গেট সেট রকের ফেসবুক পেজে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম