Logo
Logo
×

সোশ্যাল মিডিয়া

গুলির মুখে আবু সাইদের সেই সাহসী দৃশ্য ফুটিয়ে তুলল শিশুরা, ভাইরাল ভিডিও

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৫:২০ পিএম

গুলির মুখে আবু সাইদের সেই সাহসী দৃশ্য ফুটিয়ে তুলল শিশুরা, ভাইরাল ভিডিও

কোটা সংস্কার আন্দোলন চলাকালে পুলিশের তাক করা অস্ত্রের বিপরীতে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু আবু সাঈদ বুক পেতে দাঁড়িয়ে ছিলেন। পুলিশের সদস্যরা হঠাৎ রাবার বুলেট ছুড়তে শুরু করেন। সাঈদের হাতে একটি লাঠি ছিল, যা দিয়ে তিনি গুলি ঠেকানোর চেষ্টা করেন।

এ ঘটনার পর বেশ কয়েক পা পিছিয়ে তিনি সড়কের বিভাজক পার হন এবং হঠাৎ মাটিতে বসে পড়েন। পরে হাসপাতালে নেওয়া হলে সাঈদের মৃত্যু হয়। 

সাঈদের বুক ও পেট পুলিশের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছিল। তার গলা থেকে ঊরু পর্যন্ত ছিল ছররা গুলির আঘাত। এবং তার শরীরে রাবার বুলেটের একাধিক ক্ষতচিহ্ন পাওয়া যায়। 

গত ১৬ জুলাই রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র সাঈদ কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ছিলেন।

অস্ত্রের মুখে আবু সাঈদের বুক চিতিয়ে দাঁড়ানো এমন সাহসী দৃশ্যে অভিনয় করে এবার সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলেছে কয়েক জন শিশু। শিশুদের এই ভিডিওটি ইতোমধ্যে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে। 

শিশুদের এই ভিডিওটি ফেসবুকে শেয়ার করে সানাউল ইসলাম আলম নামে একজন লিখেছেন, ‘আগামীর শিশুরা জানুক এই কঠিন সত্য’।

সাংবাদিক আহমেদ জুয়েল লিখেছেন, ‘আমরা পারিনি। আমাদের বর্তমান এবং আগামী প্রজন্ম হোক আবু সাঈদের মতো অসম সাহসী। ভিডিওটি মর্মস্পর্শী’।

আমর বিল মারুফ নামে আরেকজন লিখেছেন, ‘প্রতিটি স্কুলে বাচ্চাদের সাংস্কৃতিক অনুষ্ঠানে এই অভিনয়টি অন্তত বছরে একবার যেন প্রদর্শিত হয়, আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেন দেশপ্রেমে প্রয়োজনে জীবন দিতে উদ্বুদ্ধ হয়’।

শিপলু বিশ্বাস লিখেছেন, ‘শিশুদের ভিডিওটি আগামী দিনের চলার অনুপেরণা’।

মাহ মোহাম্মদ সানা উল্লাহ লিখেছেন, ‘এই দৃশ্যটি দেখলে চোখের পানি ধরে রাখা যায় ন ‘। 

আতাউর রহমান আতাউর লিখেছেন, ‘হে আল্লাহ, তুমি আবু সাঈদকে জান্নাতুল ফেরদৌস দান কর’।

নূরুজ্জামান শাহ্ বলেছন, ‘শিশুরা খেলার ছলেও জানুক আমাদের গর্বিত ইতিহাস’।

ফরিদ আলম লিখেছেন, ‘আমাদের প্রেরণা আবু সাঈদ।’

ফরিদ হোসাইন লিখেছেন, ‘আমরা তোমাদের ভুলব না। হে ২৪ শ ‘র বীর সৈনিকেরা’।

রুবাবা মেহজাবিন লিখেছেন, প্রথম গুলি খাওয়ার পরও আবু সাঈদ ভয় পাননি, স্বাধীনতার ক্ষুধায় আবার হাত প্রশস্ত করেছিলেন- ‘গুলি করো তবু স্বাধীনতা বুঝিয়ে দাও...’।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম