Logo
Logo
×

২ যুগে যুগান্তর

‘নুরুল ইসলাম দেশ স্বাধীনের পাশাপাশি মানুষের কর্মসংস্থান করেছেন’

Icon

যাত্রাবাড়ী (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩১ পিএম

‘নুরুল ইসলাম দেশ স্বাধীনের পাশাপাশি মানুষের কর্মসংস্থান করেছেন’

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান ও যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম যুদ্ধ করে দেশ স্বাধীন করেই ক্ষান্ত হননি, তিনি দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করে লাখ লাখ মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে এবং নির্যাতিত ও নিপীড়িত মানুষের কথা বলার কারণে তার প্রতিষ্ঠিত পত্রিকা দৈনিক ‘যুগান্তর’ পাঠকের আস্থায় পরিণত হয়েছে। ২৪ বছরের অগ্রযাত্রায় গণমানুষের আস্থার পত্রিকা এখন যুগান্তর। 

যুগান্তর-স্বজন সমাবেশ কদমতলী থানা কমিটির আয়োজনে রোববার বিকালে কদমতলী থানার মোহাম্মদবাগে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে পালিত হয়েছে যুগান্তর প্রতিষ্ঠার ২ যুগে পদার্পণ। এ সময় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুগান্তর-স্বজন সমাবেশ কদমতলী থানা কমিটির উপদেষ্টা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক।

যুগান্তর পত্রিকার যাত্রাবাড়ী থানা প্রতিনিধি ও স্বজন সমাবেশের উপদেষ্টা মো. খোরশেদ আলম শিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন- স্বজন সমাবেশ কদমতলী থানা কমিটির সভাপতি মো. শাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক শামীম আহমেদ (সামু), সহ-সাংগাঠনিক সম্পাদক মো. উজ্জল আহমেদ, অর্থবিষয়ক সম্পাদক শাহ মোয়াজ্জেম হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক আব্দুল কাদের, মহিলাবিষয়ক সম্পাদক আম্বিয়া জাহান মুক্তা, সাহিত্য ও সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক মোশারফ হোসেন মিল্টন, তথ্য-প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. বিল্লাল হোসেন, আইন ও মানবাধিকারবিষয়ক সম্পাদক মো. আবু ইউসুফ মাস্টার, সদস্য মো. মাসুদ আলী, আব্দুস সোবহান, আব্দুস সালাম, ওয়াহিদুল আবেদীন, নুরুল হোসেন খোকন, মো. রফিক, মো. হাবিব সরকার, মো. জাহিদ হোসেন রকেট, মো. মোস্তফা কামাল, মো. রিয়াজ উদ্দিন, ফারহানা মতিন মিলি, মো. মনিরুজ্জামান সাগর প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি আকাশ কুমার ভৌমিক বলেন, তথ্যভিত্তিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে যুগান্তর আজ গণমানুষের আস্থা অর্জন করেছে। কালোকে কালো, আর সাদাকে সাদা বলার সৎ সাহস দেখিয়েছে যুগান্তর। 

যুগান্তরের অগ্রযাত্রা আরও শানিত হোক- এমন প্রত্যাশা রেখে তিনি যুগান্তর পত্রিকার পরিবারের সবার ভূয়সী প্রশংসা করেন।

যুগান্তর-স্বজন সমাবেশ কদমতলী থানা কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন বলেন, সত্য ও ন্যায়ের পক্ষে আছে বলেই যুগান্তর পাঠক প্রিয়তার শীর্ষে। ২৩ বছর বাধা-বিপত্তি পেছনে ফেলে আপসহীনভাবে পথচলা যুগান্তর আগামী দিনেও সত্য, ন্যায় ও নির্যাতিত মানুষের পাশে থাকবে। স্বজন সমাবেশ কমিটির মাধ্যমে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম