Logo
Logo
×

শিক্ষাঙ্গন

‘নটরডেমিয়ান ৯৯’-এর বৃত্তি প্রদান

সামাজিক দায়বদ্ধতায় মূল্যবোধের চর্চা করে প্রতিটি ছাত্র: ফাদার হেমন্ত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ১০:৪৬ পিএম

সামাজিক দায়বদ্ধতায় মূল্যবোধের চর্চা করে প্রতিটি ছাত্র: ফাদার হেমন্ত

নটরডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও বলেছেন, সমাজের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে নটরডেম কলেজের প্রতিটি ছাত্র মানবিক ও সামাজিক মূল্যবোধের চর্চা করে। 

নটরডেম কলেজের ১৯৯৯ ব্যাচের ছাত্রদের সংগঠন ‘নটরডেমিয়ান ৯৯’-এর উদ্যোগে কলেজের বর্তমান ছাত্রদের জন্য মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। নটরডেম কলেজের অধ্যক্ষের কার্যালয়ে আজ শুক্রবার সকালে এ মেধাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে অর্থনৈতিকভাবে অসচ্ছ্ল মেধাবী শিক্ষার্থীদের সাহায্যে এগিয়ে আসতে অপেক্ষাকৃত সচ্ছল ও বিত্তবানদের প্রতি আহ্বান জানান অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত। 

প্রথম বর্ষ থেকে দ্বিতীয় বর্ষে উন্নীত বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগের তিনজন ছাত্রকে পরীক্ষার ফলাফল ও সহশিক্ষা কার্যক্রমের ওপর ভিত্তি করে প্রতি বছর ‘নটরডেমিয়ান ৯৯ স্কলারশিপ প্রোগ্রাম’ নামে জনপ্রতি এককালীন দশ হাজার টাকা করে দিয়ে আসছে। এ বছর বৃত্তিপ্রাপ্ত ছাত্ররা হলো- মানবিক বিভাগের মুসলিন হোসেন, বিজ্ঞান বিভাগের রিগান শুভ বৈরাগী এবং ব্যবসায় শিক্ষা বিভাগের বৃত্তিপ্রাপ্ত ছাত্রের নাম পরে জানিয়ে দেওয়া হবে।

অধ্যক্ষ ফাদার হেমন্ত পিউসসহ শিক্ষকদের উপস্থিতিতে ‘নটরডেমিয়ান ৯৯’ অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শিশির, সাধারণ সম্পাদক ডা. আরমান রেজা ও নটরডেমিয়ান ৯৯-এর বন্ধুরা বৃত্তির জন্য নির্বাচিত ছাত্রদের হাতে সার্টিফিকেট ও বৃত্তির চেক হস্তান্তর করেন। 

বৃত্তি হস্তান্তর অনুষ্ঠানে অধ্যক্ষ বলেন, শিক্ষাক্ষেত্রে এ ধরনের সহায়তা কোমলমতি শিক্ষার্থীদের অনুপ্রেরণা জোগাবে। এমন উদ্যোগ কলেজের অন্যান্য ব্যাচের সাবেক ছাত্রদের ভালো কাজ করতে উৎসাহিত করবে।

বৃত্তিপ্রাপ্ত ছাত্র ও অভিভাবকরা ‘নটরডেমিয়ান ৯৯’-এর প্রতি কৃতজ্ঞতা জানান। এ সময় অ্যাসোসিয়েশনের সভাপতি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নটরডেম কলেজের পাশে দাঁড়াতে আহ্বান জানান। 

অনুষ্ঠানে ‘নটরডেমিয়ান ৯৯’-এর পক্ষে উপস্থিত ছিলেন- শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তাজুল ইসলাম চৌধুরী, নগর পরিকল্পনাবিদ আবু নাঈম সোহাগ, উদ্যোক্তা মল্লিক নজরুল ইসলাম, বাজার বিশেষজ্ঞ ইমতিয়াজ চৌধুরী, মার্কেন্টাইল ব্যাংকের এভিপি নওজ সাইফুল্ল্যা রুমন, রুপালী ব্যাংকের এসপিও শেখ মাহাবুবুর রহমান, অ্যাডভোকেট রাসেল হাসান ফুয়াদ, সমাজ গবেষক ও চলচ্চিত্র নির্মাতা আদনান কবির, ব্যবস্থাপক সাইফুল রাসেল, বিজ্ঞানী ড. সওগাত, ডাক্তার রিচার্ড পলাশ এবং স্থপতি আসিফুর রহমান। 

পরে কলেজ চত্বরে ফটোসেশনে অংশ নেন বর্তমান ও সাবেক ছাত্র-শিক্ষকরা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম