Logo
Logo
×

ফলাফল

এইচএসসিতে রাজউক উত্তরা মডেল কলেজের অসাধারণ সাফল্য

Icon

উত্তরা পূর্ব থানা প্রতিনিধি

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:১৮ পিএম

এইচএসসিতে রাজউক উত্তরা মডেল কলেজের অসাধারণ সাফল্য

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ হয়েছে আজ (বুধবার)। এতে রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজের ছাত্রছাত্রীরা অসাধারণ সাফল্য পেয়েছেন।

এবার এই কলেজ থেকে ১৬৪৪ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং সবাই কৃতকার্য হয়েছেন। পাশের হার শতভাগ।  জিপিএ-৫ পেয়েছেন ১৫৬৩ জন।

জানা গেছে, কলেজটির বিজ্ঞান বিভাগ থেকে ১০৭৩ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নেন। তাদের সবাই পাশ করেছেন। পাশের হার শতভাগ এবং জিপিএ-৫ পেয়েছেন ১০৫১ জন। জিপিএ-৫ এর শতকরা হার ৯৭.৯৫ শতাংশ।

ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে অংশ নেওয়া ৪৩৭ জন ছাত্রছাত্রীর সবাই কৃতকার্য হয়েছেন। পাশের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছেন ৩৮৫ জন। জিপিএ-৫ এর শতকরা হার ৮৮.১০ শতাংশ।

আর মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেন ১৩৪ জন ছাত্রছাত্রী। এ বিভাগেও শতভাগ পাশ। জিপিএ-৫ পেয়েছেন ১২৭ জন। জিপিএ-৫ এর শতকরা হার ৯৪.৭৮ শতাংশ।

এ কলেজের প্রাপ্ত জিপিএ-৫ এর শতকরা হার ৯৫.০৭ শতাংশ।

আজ সকাল থেকেই উত্তরা ৬নং সেক্টরে অবস্থিত রাজউক উত্তরা মডেল কলেজের ক্যাম্পাসে সাধারণ ছাত্রছাত্রী এবং তাদের অবিভাবকরা ফলাফল জানার জন্য ভিড় করেন। ফলাফল প্রকাশের পর সবাই আনন্দ-উল্লাসে মেতে উঠেন এবং অনেকেই একে অপরকে মিষ্টি মুখ করান।

রাজউক উত্তরা মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল এএসএম বাহাউদ্দিন এমন অসাধারণ সাফল্যে সব ছাত্রছাত্রীদের ধন্যবাদ জানান। তিনি যুগান্তরকে বলেন, সব ছাত্রছাত্রী শিক্ষক-শিক্ষিকা এবং প্রশাসনের যৌথ প্রচেষ্টায় এ ভালো ফলাফল অর্জিত হয়েছে। ভবিষ্যতেও আমাদের এ সাফল্যের ধারা অব্যাহত থাকবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম